গাংনীতে কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

মেহেরপুরের গাংনীতে কৃষি পুনর্বাসনের আওতায় রবি মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণ করা হয়।

গতকাল সোমবার দুপুরে গাংনী উপজেলা সম্মেলন কক্ষে এ বিতরণী অনুষ্ঠান উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজামান খোকন, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ খালেক।

কৃষি অফিসার কে এম শাহাবুদ্দিন’র স্বাগত বক্তব্য শেষে প্রধান অতিথি মোহাম্মদ সাহিদুজামান খোকন বলেন, সরকার সার বিক্রিতে ভর্তুকী দিচ্ছে। কিন্তু তারপরেও সারের দাম বেশি নিচ্ছে ডিলাররা। ব্যবসায়ীরা সরকারের টাকাও নিচ্ছে আবার কৃষকের টাকাও নিচ্ছে। দ্রুত এ সমস্যার সমাধান করতে উপজেলা নির্বাহী অফিসারকে নির্দেশনাও দেন তিনি।

উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মোঃ রাসেল রানার পরিচালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, গাংনী মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা ইয়াসমিন, আওয়ামী লীগ নেতা শহিদুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজামান মনি প্রমুখ।

অনুষ্ঠানে সরিষা, ভুট্টা, বোরো ধান, গম, মুগ ও পেঁয়াজ চাষের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪ হাজার ৯শ ১০ জন কৃষকের মাঝে এসব কৃষি সামগ্রী বিতরণ করা হয় ।