গাংনীতে গরু ব্যবসায়ীদের টাকা ছিনতাই ॥ ১টি তাজা বোমা উদ্ধার

মেহেরপুরের গাংনী উপজেলার ষোলটাকা ইউনিয়নের শিমুলতলা ও কুঞ্জনগর গ্রামের মাঝামাঝি স্থানে বোমা ফাটিয়ে গরু ব্যবসায়ীদের কাছ থেকে টাকা ছিনিয়ে নিয়েছে ডাকাতরা। এসময় ডালিম হোসেন ও মোয়াজ্জেম হোসেন নামের দুই গরু ব্যবসায়ী ধারালো অস্ত্রের কোপে জখম হয়েছেন। আহতদের বাড়ি গাংনী উপজেলার কামারখালী গ্রামে।

বৃহস্পতিবার দিবাগত আনুমানিক রাত ১০ টার দিকে মিকুশিষ মাধ্যমিক বিদ্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে গাংনী থানার ওসি ওবাইদুর রহমান ফোর্স নিয়ে ঘটনাস্থলে গিয়ে একটি তাজা শক্তিশালী হাত বোমা ও বিস্ফোরিত বোমার আলামত সংগ্রহ করেন।

আহত ডালিম হোসেন জানান, চুয়াডাঙ্গার শিয়ালমারী হাট থেকে গরু বিক্রি করে স্যালোইঞ্জিন চালিত স্টিয়ারিং গাড়ি যোগে পাঁচজন গরু ব্যবসায়ী কামারখালি গ্রামে ফিরছিলাম। কুঞ্জনগর ও শিমুলতলা গ্রামের মাঠের মধ্যে ও মিকুশিশ স্কুলের সামনে রাস্তার উপর বেঞ্চ ও ধঞ্চি গাছ দিয়ে গাড়ির গতিরোধ করে ডাকাতরা।

প্রথমেই তাদের হাতে থাকা লাঠি দিয়ে মোয়াজ্জেম হোসেনকে বেধড়ক মারপিট করে। একে একে গরু ব্যাপারী ইয়াসিন আলীর কাছ থেকে ৮০ হাজার, কালাম হোসেনের কাছ থেকে ৪৫ হাজার, জহির হোসেনের কাছ থেকে ৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। আমার সাথে ধস্তাধস্তির এক পর্যায় ধারালো অস্ত্র দিয়ে কোপ দেয়।

এসময় আমার হাতের আঙ্গুল কেটে যায়। আমার আন্ডারের পকেট থেকে আড়াই লাখ টাকা ছিনিয়ে নেই। গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, খবর পেয়ে ঘটনাস্থল গিয়ে পরিদর্শন করা হয়েছে। ঘটনাস্থল থেকে একটি তাজা হাতবোমা উদ্ধার ও বিস্ফোরিত বোমার আলামত সংগ্রহ করা হয়েছে। ডাকাতদের চিহ্নিত করতে পুলিশের পক্ষ থেকে অভিযান চালানো হচ্ছে।

ইতোমধ্যে হেমায়েতপুর ক্যাম্প দুজন ব্যক্তিকে সন্দেহ জনকভাবে ওই সময়ে ঘোরাঘুড়ির কারণে নিয়ে আসা হয়েছে। তাদের কাছ থেকে গুরুত্বপূর্ণ তথ্য উদঘাটন হতে পারে।

এখনই সব কিছু বলা যাচ্ছে না। তদন্ত চরছে এলাকায় বিশাল টিম কাজ করছে যেকোন মূল্যে এ ছিনতাইয়ের রহশ্য উদঘাটন করা হবে।

নিজস্ব প্রতিনিধি: