গাংনীতে চলছে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইন

মেহেরপুরের গাংনীতে জাতীয় ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। ৪ অক্টোবর। রবিবার সকাল সাড়ে ৮ টার সময় উপজেলার কসবা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভিটামিন “এ” প্লাস ক্যাম্পেইনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

গাংনী উপজেলা নির্বার্হী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিশুদের মুখে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল তুলে দেন। এসময় গাংনী উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ড.এম রিয়াজুল আলম,স্বাস্থ্য কমপ্লেক্সের আর এমও ডা. সাদিয়া সুলতানা,এমটিইপিআই আব্দুর রশিদ,স্বাস্থ্য সহকারি আব্দুল হান্নান উপস্থিত ছিলেন।

স্বাস্থ্য বিধি মেনে চার অক্টোবর থেকে পক্ষকাল ব্যাপী এ কার্যক্রম চলবে। উপজেলার পৌর সভা ও ৯ টি ইউনিয়নে ৬-১১ মাস বয়সী ৩৮৪১ জন শিশু এবং ১২-৫৯ মাস বয়সের ৩০২৬২ শিশুকে জাতীয় ভিটামিন ‘‘এ” ক্যাপসুল খাওয়ানোর কাজ চলমান রয়েছে। এতে ২৭ জন তত্বাবধানকারি এবং ৪৩৪ জন স্বেচ্ছাসেবী কাজ করছেন।

স্ব-স্ব এলাকার সর্বসাধারণকে তাদের শিশুদের ভিটাডিমন “এ” ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ জানিয়েছেন স্বাস্থ্য বিভাগ। সে লক্ষ্যে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের মাধ্যমে এলাকাবাসীকে সচেতন করতে প্রতিনিয়ত প্রচারাভিযান চলছে। উপকারভোগীরা স্বপ্রনোদিত হয়ে তাদের শিশুদের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়াতে ক্যাম্পে যাচ্ছেন। ১৫ দিন ব্যাপী এ কার্যক্রম চলমান থকবে বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।