গাংনীতে চাপাতির কোপে বাজার কমিটির সাবেক সভাপতি মানিকসহ তিন জন জখম

প্রকাশ্য দিবালোকে চাপাতি দিয়ে উপর্যুপরি কুপিয়ে জখম করা হয়েছে মেহেরপুরের গাংনী বাজার কমিটির সাবেক সভাপতি হাফিজুর রহমান মানিক ও তার ছেলেসহ তিন জনকে। তুচ্ছ ঘটনায় আজ শনিবার দুপুরে গাংনী বাজারের এসএম প্লাজায় এ ঘটনাটি ঘটে। মুমূর্ষ অবস্থায় আহতদেরকে স্থানীয় হাসপাতালে নেওয়া হয়। নৃশংস এ হামলা চালিয়ে আত্মগোপন করেছে ব্যবসায়ী হেলাল উদ্দীন ও তার লোকজন।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, এসএম প্লাজার সাথী গার্মেন্টস এর মালিক হেলাল উদ্দীন ও তার ভাই বেলাল হোসেন এক কর্মচারীকে মারধর করে। বিষয়টির প্রতিবাদ করেন একই মার্কেটের চশমা ব্যবসায়ী ও বাজার কমিটির সাবেক সভাপতি হাজিজুর রহমান মানিক। এতে ক্ষিপ্ত হয়ে হেলাল ও তার ছোট ভাই বেলাল ও ভাতিজা সাবরি হোসেনসহ তাদের লোকজন মানিকের উপরে হামলা চালায়। চাপাতি দিয়ে উপর্যপরি কোপাতে থাকে। তাকে বাঁচাতে এগিয়ে আসে তার ছেলে সোহান ও স্বপনসহ কয়েকজন ব্যবসায়ী। তাদেরকেও কুপিয়ে জখম করা হয়। ব্যবসায়ীদের প্রতিরোধের মুখে পালিয়ে যায় হামলাকারীরা। এসময় আহত তিন জনকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। তবে মানিক ও তার ছেলের শারীরিক অবস্থা গুরুতর হওয়ায় কুষ্টিয়া মেডিকেলে রেফার করা হয়েছে।

গাংনী হাসপাতাল সুত্রে জানা গেছে, মানিকের মুখ, হাতসহ শরীরের বিভিন্ন স্থানে ধারালো অস্ত্রের গুরুতর কোপ রয়েছে। এতে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে। আহতদের অবস্থা গুরুতর হওয়ায় কুষ্টিয়া মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
হামলাকারী হেলাল ও বেলাল গাংনী মাইলমারি গ্রামের খোকা মিস্ত্রীর ছেলে। দীর্ঘদিন যাবৎ গাংনী বাজারে গার্মেন্টস ও সীট কাপড়ের ব্যাবসা করেন।

এদিকে খবর পেয়ে গাংনী থানা পুলিশের একটি দল মার্কেট বন্ধ করে দেয়। মার্কেটের সামনে থাকা হামলাকারীদের একটি প্রাইভেট কার জব্দ করে পুলিশ। হামলাকারীদের আটকের জোর চেষ্টা করা হচ্ছে বলে জানান গাংনী থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বজলুর রহমান।