গাংনীতে জমি নিয়ে ভাইয়ে ভাইয়ে বিরোধ, আহত-৭

মেহেরপুরের গাংনীর রাধাগোবিন্দপুর ধলা গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধে আপন দুই ভাইয়ের মধ্যে সৃষ্ট সংঘর্ষে উভয় পক্ষের নারীসহ সাতজন আহত হয়েছেন।

শনিবার (৩১ ডিসেম্বর) বিকেল ৪টার দিকে এ ঘটনা ঘটে। আহতরা হলেন, রাধাগোবিন্দপুর ধলা গ্রামের মৃত পচা শেখের নওয়া ছেলে মহিরউদ্দীন (৬৫), ইদ্রিস আলীর স্ত্রী রঙ্গিলা খাতুন (৫৫),তার ছেলে লাল মিয়া (২৫) ও বিজয় হোসেন (১৭)। এসময় মহিরুদ্দীনের লোকজনের হামলায় আহত হয় ছোট ভাই ছাবের আলী ও তার লোকজন। আহতদের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মেহেরপুর জেলারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত লাল মিয়া জানান,জমির সীমানা প্রাচীর(বেড়া) দেয়াকে কেন্দ্র করে তাদের মধ্যে কথা কাটাকাটি শুরু হয়। একপর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে সাবের আলী ও তার ছেলে জহিরুল ইসলাম ও স্ত্রী জরিনা খাতুন হামলা চালায়। পরে স্থানীয়রা মহিরউদ্দিন,রঙ্গিলা ও লাল মিয়াকে উদ্ধার করে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। অন্যান্যদের মেহেরপুর জেনারেল হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার আশিকুর রহমান জানান,মহিউদ্দিন,রঙ্গিলা ও লাল মিয়ার মাথা,মুখ ও হাতে দেশীয় অস্ত্রের একাধিক আঘাতের চিহ্ন রয়েছে। তবে তারা সকলেই শংকামুক্ত।

রাধাগোবিন্দপুর ধলা গ্রামের স্থানীয় ইউপি সদস্য ফারুক হোসেন জানান, মহিরউদ্দীন ও ছাবের আলী আপন দুই ভাই। তাদের জমিজমা নিয়ে দির্ঘ দিনের বিরোধ। মাঝে মধ্যেই এই নিয়ে ঝগড়া হতো। আজকে তারা কথা কাটাকাটির এক পর্যায়ে দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। উভয় পক্ষের লোকজনই আহত হয়েছে।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, বিষয়টি শুনেছি। এখন পর্যন্ত লিখিত অভিযোগ পাইনি,অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।