গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস কেম্পেইন পালন উপলেক্ষে এ্যাডভোকেসি সভা

মেরেহপুরের গাংনীতে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস কেম্পেইন পালন উপলেক্ষে এ্যাডভোকেসি ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে গাংনী উপজেলা স্বস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ অনুষ্ঠানের আয়োজন করে।

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টিসেবা স্বাস্থ্য অধিদপ্তর এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের বাস্তবায়নে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইসএ) ডাক্তার এম রিয়াজুল আলম।

প্রধান অতিথি ছিলেন গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক । বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ।

এমটি ইপিআই আব্দুর রশিদের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে কক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলাউদ্দিন আহামেদ,গাংনী থানা পুলিশের পক্ষে এসআই হাবিব প্রমুখ।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নিয়ন্ত্রণ বিভাগের চিকিৎসক ডাক্তার আদিলা আজহার। অন্যান্য বছরের তুলনায় এবছর স্বাস্থ্য বিধি মেনে খোলা জায়গা ক্যাম্প স্থাপনের মাধ্যমে ৯ টি ইউনিয়নে ২১৭ টি কেন্দ্র স্থাপন করা হবে। ৪৩৪ জন স্বেচ্ছাসেবী ভিটাডিমন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে কাজ করবেন।

উপজেলা ব্যাপী ৬ থেকে ১১ মাস বয়সী ৩৮৬২ জন এবং ১২ থেকে৫৯ মাস বয়সী ৩০২৬২ জন নিরাপদ দুরুত্ব বজায় রেখে মোট ৩৪১০৩ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। ২৭ জন প্রথম সারির তত্বাবধানকারী ক্যাম্পেইন তত্বাবধায়ন করবেন।