গাংনীতে জাতীয় শোক দিবসে ডাঃ নাজমুল হক সাগরের ব্যাতিক্রমী উদ্যোগ

গাংনীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। সোমবার বেলা ১০টার দিকে গাংনী উপজেলা হাসপাতাল বাজার থেকে এ এস এম ডাঃ নাজমুল হক সাগরের নেতৃত্বে একটি শোক র‌্যালী বের হয়ে উপজেলা চত্তরে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি সুবক্তবীন পলাশ, সাবেক সংরক্ষিত আসনের মহিলা সাংসদ সদস্য সেলিনা আক্তার বানু, জেলা কৃষকলীগের সহ সভাপাতি একরামুল হক মাস্টার, বামন্দী ইউনিয়ন কৃষকলীগের সভাপতি জিয়ারুল হক, জেলা ছাত্রলীগের সহ সভাপতি শাহজাহান আলী, মটমুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সহ সভাপতি ইছার উদ্দিনসহ স্থানীয় নেতাকর্মীরা।

এরপর নিজস্ব দলীয় কার্যালয়ে আলোচনা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। একই সাথে কার্যলয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে নাজমুল হক সাগরের উদ্যোগে এলাকার নতুন প্রজন্মের শিক্ষার্থীর মধ্যে বঙ্গবন্ধু ও বাংলাদেশ বিষয়ে সচেতন করে তোলার জন্য ২ দিন ব্যাপী বই প্রদর্শনী ও পড়ার ব্যবস্থা করেন।

বইয়ের মধ্যে উল্লেখযোগ্য বই হলো অসমাপ্ত আত্মজিবনী, কারাগারের রোজ নামচা, আমার দেখা নয়া চীন, গান্দির দর্শন ও শেখ মুজিবের রাজনীতিসহ ২শতাধিক বইয়ের প্রদর্শন করা হয়।