গাংনীতে দুটি প্রতিষ্ঠানের ১৭ হাজার টাকা জরিমানা

গাংনীতে দুটি প্রতিষ্ঠানের ১৭ হাজার টাকা জরিমানা

আমদানিকারকের ট্যাগ বিহীন অবৈধ বিদেশি পণ্য ও তারিখ মুল্য বিহীন নিম্নমানের অনুমোদিত কসমেটিকস বিক্রি ও মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়ের অপরাধে দুটি দোকানে ১৭ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর পরিচালিত ভ্রাম্যমাণ অভিযান।

আজ বুধবার (১৭ই মে) দুপুরের দিকে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, মেহেরপুর জেলা কার্যালয় কর্তৃক গাংনী উপজেলার গাংনী বাজার এলাকায় এই ভ্রাম্যমাণ অভিযান পরিচালিত হয়। অভিযানে কসমেটিকস ও ফার্মেসিসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের প্রতিষ্ঠানে তদারকি করা হয়।

অভিযান পরিচালনা করেন মেহেরপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক সজল আহমেদ।

তিনি বলেন, গাংনী শহরের মেসার্স স্মরনীকা কসমেটিকস নামক প্রতিষ্ঠানে অভিযানে সময় বেশকিছু অসংগতি পরিলক্ষিত হয়। আমদানিকারকের ট্যাগ বিহীন অবৈধ বিদেশি পণ্য ও তারিখ মুল্য বিহীন নিম্নমানের অনুমোদিত কসমেটিকস বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটির মালিক মো: আবির হোসেনকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

অপর দিকে গাংনী শহরের মেসার্স হুদা মেডিকেল হলকে মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও বিক্রয় নিষিদ্ধ ফিজিশিয়ান স্যাম্পল ঔষধ বিক্রয়ের অপরাধে ৩৭ ও ৫১ ধারায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় সতর্ক করে ভালো ঔষধ ও অনুমোদিত ভালো মানের কসমেটিকস বিক্রয়ের বিষয়ে নির্দেশনা দেয়া হয়।

ভ্রাম্যমান আদালতকে সহযোগিতা করেন, জেলা কৃষি বিপণন কর্মকর্তা মোঃ আব্দুর রাজ্জাক, গাংনী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ মশিউর রহমান ও মেহেরপুর পুলিশ লাইনের একদল সদস্য।