গাংনীতে পান বরজ থেকে গাঁজা গাছ উদ্ধার ॥ গ্রেফতার এক

মেহেরপুরের গাংনী উপজেলার রাইপুর গ্রামের একটি পান বরজে অভিযান চালিয়ে গাঁজা গাছ উদ্ধার করেছে গাংনী থানা পুলিশ। শুক্রবার বিকেলে গাংনী থানা পুলিশের একটি দল গাঁজাসহ জব্দ ও পান বরজ মালিক কুতুব উদ্দীনকে (৬০) গ্রেফতার করেছে।

গাংনী থানা সুত্রে জানা গেছে, গাংনী থানার পরিদর্শক তদন্ত সাজেদুল ইসলাম এএসআই বিপ্লবসহ সঙ্গীয় ফোর্স নিয়ে রাইপুর মাঠে অভিযান চালায়। গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পেরেছিলেন একটি পান বরজে গাঁজা চাষ হচ্ছে। অভিযানে বড় আকারের ৭টি গাঁজা গাছ কেটে তা জব্দ করা হয়। গাঁজা চাষের অপরাধে গ্রেফতার করা হয় পান বরজ মালিক কুতুব উদ্দীন।

এদিকে গ্রেফতারের পর কুতুব উদ্দীন পুলিশের কাছে দাবি করেন গাঁজা চাষের বিষয়ে তিনি কিছুই জানেন না। তার ছেলে সবুজ হোসেন এই পান বরজ দেখাশোনা করেন। তবে পুলিশের অভিযান টের পেয়ে আত্মগোপন করেন অভিযুক্ত গাঁজা চাষী সবুজ হোসেন।
গাংনী থানার পরিদর্শক তদন্ত সাজেদুল ইসলাম বলেন, পান বরজ মালিককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে থানায় মামলা দায়ের পুর্বক আদালতে প্রেরণ করা হবে। জব্দকৃত গাঁজা গাছগুলো আদালতে প্রেরণ করা হবে। গাঁজা চাষের বিষয়ে তদন্ত করে আত্মগোপনে থাকা সবুজ হোসেনের সম্পৃক্ততা পাওয়া গেলে তার বিরুদ্ধেও আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।