গাংনীতে প্রতারক চক্রের নতুন প্রতারণার ফাঁদ

গ্রামের অসহায় প্রতিবন্ধীদের নামে বিদেশী সংস্থা থেকে মোটা অংকের অনুদান দেওয়ার প্রলোভন দিয়ে গাংনী বিভিন্ন এলাকায় প্রতারণার ফাঁদে ফেলে টাকা হাতিয়ে নিয়েছে একটি প্রতারক চক্র।

গত ২১ নভেম্বর গাংনী ‍উপজেলার বামন্দী ইউনিয়নের মুন্দা গ্রামের হাজের মন্ডলের ছেলে দিনমজুর আব্দুল হান্নানের কাছে গিয়ে ২৪ হাজার টাকা পাইয়ে দেওয়ার নাম করে একটি কাগজ দিয়ে ৬ হাজার টাকা হাতিয়ে নিয়ে পালিয়েছে।

প্রতারক চক্রের দেওয়া কাগজে লেখা আছে, বিদেশী সংস্থা সৌদি আরব সিসিডিবি অনুদানের তালিকা।গণ প্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার অনুমোদিত রেজিস্ট্রেশন নং ২০৮৬৫১। বাংলাদেশ প্রতিবন্ধী অসহায় ব্যক্তির তালিকা, এক গ্রাম থেকে ও ওয়ার্ড থেকে ৬ ব্যক্তি পাবেন। বাংলাদেশের যে কোনো জেলা সমাজসেবা অফিস থেকে টাকা উঠানো যাবে। সার্বিক সহযোগীতায় জেস ফাউন্ডেশন, ওয়ার্ল্ডভিশন বাংলাদেশ তালিকা হবে।

প্রতারিত মোঃ হান্নান বলেন প্রতারক চক্র আমার বাড়িতে এসেছিল। সে বলেছে, আপনি একবার সড়ক দুর্ঘটনায় আহত হয়ে প্রতিবন্ধী হয়ে গেছিলেন। তাই আপনার নামে ইউনিয়ন পরিষদে ২৪ হাজার টাকা বরাদ্দ এসেছে। আমাদের এখন ছয় হাজার টাকা নগদ দিলে এই কাগজটি দেবো। আপনি ইউনিয়ন পরিষদে গিয়ে চেয়ারম্যানকে কাগজটি দিলে আপনী চব্বিশ হাজার টাকা নগদ পাবেন। কাগজে আমার নাম ঠিকানা দেখেই তড়ি ঘড়ি করে ৬ হাজার টাকা তাদের দিয়ে দিই।আমাকে ২/৩ দিন পর ইউনিয়ন পরিষদে গিয়ে টাকা তুলার কথা বলেছিল ওই চক্রটি। আজ বুধবার সকালের দিকে ইউনিয়ন পরিষদে এসে শুনছি ওটা প্রতারক চক্রের প্রতারণা।