গাংনীতে প্রতারণা মামলায় আদম ব্যবসায়ি গ্রেপ্তার

গাংনীতে প্রতারণা মামলায় আদম ব্যবসায়ি গ্রেপ্তার

প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় আদম ব্যবসায়ি মাহাতী হাসান ওরফে বাবর ওরফে ডিকো(৩৫) কে গ্রেপ্তার করেছে পুলিশ।

গতকাল বৃহষ্পতিবার দিবাগত রাতে গাংনী থানা পুলিশের একটি টীম কুষ্টিয়া থানা পুলিশের সহায়তায় শহরের চৌড়হাস মোড় থেকে তাকে গ্রেপ্তার করে।

আজ শুক্রবার সকালে মাহাতী হাসান ওরফে বাবর ওরফে ডিকোকে মেহেরপুর আদালতে প্রেরণ করলে বিজ্ঞ আদালত তাকে জেল হাজতে পাঠান।

মাহাতী হাসান ওরফে বাবর ওরফে ডিকো গাংনী উপজেলার হাড়াভাঙ্গা পশ্চিম পাড়ার নাসির উদ্দীনের ছেলে।
মামলার বাদী গাংনীর বড়বামন্দী গ্রামের শাহিন আলী জানান, মাহাতী হাসান ওরফে বাবর ওরফে ডিকো তার পিতা মিকাইল হোসেনকে সৌদি আরবে একটি কোম্পানীতে ভাল বেতনে চাকরী দেয়ার কথা বলে ৩ লাখ ৬০ হাজার টাকা গ্রহণ করেন ও ২০০ টাকা মূল্যের ননজুডিশিয়াল স্ট্যাম্পে চুক্তিবদ্ধ হন।

এ ছাড়াও বাদীর কাছ থেকে ব্লাংক চেক নেয় আদম ব্যবসায়ি ডিকো। পরে মিকাইল হোসেনকে সৌদি আরবে প্রেরণ করা হলেও চুক্তি অনুযায়ী কাজ দেয়া হয়নি। দীর্ঘদিন মরুভ’মির মধ্যে কাজ করানো হলেও তাকে বেতন দেয়া হয়নি। পরে একটি শ্যাম্প কারখানাতে কাজ করানো হচ্ছে। এখানে শুধু খাবারের ব্যবস্থা করা হয়।

বিষয়টি মাহাতী হাসান ওরফে বাবর ওরফে ডিকোকে জানানো হলেও তিনি কোন ব্যবস্থা না নিয়ে বরং বাদীকে নানা ভাবে হুমকী ধামকী দেন ও উল্টো দুই লাখ ৮০ হাজার টাকা দাবী করেন। একাধিবার একাধিক জনকে বিষয়টি জানিয়েও কোন ফল না হওয়ায় মোকাম বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একটি মামলা করেন শাহিন আলী। আদালত মামলাটি এফআইআরের আদেশ দেন আদালত।

গাংনী থানাতে মামলাটি রেকর্ড হবার পর এসআই জাহাঙ্গীর ও সঙ্গীয় ফোর্স কুষ্টিয়াতে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে।