গাংনীতে ফেনসিডিল মামলায় নারী মাদক কারবারীর ৬ বছর কারাদন্ড

ফেনসিডিল রাখার অভিযোগে দায়ের করা মামলায় আমাতুন নেছা (৪৫) নামের এক নারী মাদক কারবারীকে ৬ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দিয়েছে আদালত।

মঙ্গলবার বেলা ১১ টার দিকে মেহেরপুর স্পেশাল ট্রাইবুনাল-২ আদালতের বিচারক রিপতি কুমার বিশ্বাস এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আমাতুন নেছা গাংনী উপজেলার কাজিপুর গ্রামের আব্দুর রশিদ এর স্ত্রী।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ২৭ জুলাই র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‌্যাব-৬ গাংনী ক্যাম্পের একটি টিম নায়েব সুবেদার শামসুল আলমের নেতৃত্বে খবর পেয়ে কাজীপুর কাছারিপাড়া এলাকায় আমাতুন নেছার বাড়িতে অভিযান চালান। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে আমাতুন নেছা পালানোর চেষ্টা করলে তাকে আটক করা হয়। পরে তার বাড়ি থেকে ৩৫০ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়।

ওই ঘটনায় ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনের আইনের ২৫-বি(২) ধারায় গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়। যার জি আর কেস নং ১৬৩/২০১৪। সেশন কেস নং ১৬/২০১৫। মামলার তদন্তকারী কর্মকর্তা প্রাথমিক তদন্ত শেষে আদালতে চার্জশিট দাখিল করেন।

মামলায় মোট ৯ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেন। আসামী দোষী প্রমাণিত হওয়ায় আদালত তাকে ৬ বছর সশ্রম কারাদণ্ড। ২০ হাজার টাকা জরিমানা।

মামলায় রাষ্ট্রপক্ষে অতিরিক্ত পিপি কাজি শহীদুল হক ও আসামি পক্ষে এ কে এম শফিকুল আলম কৌশলী ছিলেন।