গাংনীতে বিষ প্রয়োগ করে সরিষা নষ্ট করার অভিযোগ

মেহেরপুরের গাংনীতে প্রতিপক্ষের বিষ প্রয়োগে ইয়াস উদ্দিন নামে এক কৃষকের জমির সরিষা পচে যাওয়ার অভিযোগ উঠেছে। প্রতিপক্ষ আব্দুল আলিমের লোকজন ওই জমিতে এর আগে দুই দুই বার বিষ প্রয়োগ করে ফসল নষ্ট করেছেন, এ অভিযোগ করেন ক্ষতিগ্রস্ত কৃষক ইয়াস উদ্দিন। ঘটনাটি ঘটেছে গাংনী উপজেলার বানিয়াপুকুর মন্ডল পাড়া গ্রামে।
এ বিষয়ে ইয়াস উদ্দিন প্রতিপক্ষ আব্দুল আলিমকে অভিযুক্ত করে গাংনী উপজেলার নির্বাহী কর্মকর্তা ও গাংনী থানায় একটি লিখিত অভিযোগ করেন। স্থানীয়রা জানান, ইয়াস উদ্দিনের জমিতে বিষ প্রয়োগ করেছে কী করেনি আমরা বলতে পারবো না। আবহাওয়ার কারণে সরিষা এমন হতে পারে বলে তাদের ধারনা।
এব্যাপারে গ্রামের মেম্বর আলী হোসেন বলেন, ইয়াস উদ্দিন মিথ্যা অভিযোগ করেছে। সে পাগল, এর আগেও সে মিথ্যা অভিযোগ করেছে। তার জমিতে সরিষা ভালো হয়নি। আবহাওয়ার কারণে নষ্ট হয়েছে। গত রবিবার বিকালে সরেজমিনে গিয়ে জানা যায় যে, পারিবারিক বিষয় নিয়ে বানিয়াপুকুর গ্রামের মৃত নবিছদ্দিনের ছেলে ইয়াস উদ্দিনের সঙ্গে আব্দুল আলিমের বিরোধ ছিলো। এক পর্যায়ে কৃষক ইয়াস উদ্দিনের সরিষা ক্ষেতে গভীর রাতে কীটনাশক প্রয়োগ করে আলিমের লোকজন। এতে কৃষক ইয়াস উদ্দিনের ১ বিঘা জমির ফসল নষ্ট হয়ে যায়। এর আগে দুই দুই বার একই কায়দায় আলিমের লোকজন ওই জমির ফসল নষ্ট করেন বলে দাবি করেন কৃষক ইয়াস উদ্দিন।
আব্দুল আলিম তার বিরুদ্ধে সকল অভিযোগ অস্বীকার করে বলেন, তার সঙ্গে পরিবারিক বিষয় নিয়ে বিরোধ চলে আসছে। অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে মিথ্যা মামলায় ফাঁসাতে বিভিন্নভাবে ষড়যন্ত্র করে আসছে। এ বিষয়ে গাংনী থানার ওসি বজলুর রহমান বলেন, এ বিষয়ে অভিযোগ পেয়েছি। তবে তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।