গাংনীতে বয়স্ক পুনর্বাসন আশ্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন

গাংনীতে বয়স্ক পুনর্বাসন আশ্রয় কেন্দ্রের শুভ উদ্বোধন

গাংনী থানা রোডে উদ্বোধন করা হলো আশ্রয় নামের বয়স্ক সেবা ও এতিম পুনর্বাসন কেন্দ্র। আজ সোমবার দুপুরে আশ্রয় কেন্দ্রের সভাপতি সিরাজুল ইসলামের সভাপতিত্বে এবং বিশিষ্ট ইট ভাটা ব্যবসায়ী হাজী এনামুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উদ্বোধন করেন মেহেরপুর ২ ( গাংনী ) আসনের সংসদ সদস্য এ এস এম নাজমুল হক সাগর।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ খালেক, পৌরসভার মেয়র আহম্মেদ আলী, সহকারী কমিশনার ভুমি নাদির হোসেন শামীম, গাংনী সরকারী ডিগ্রি কলেজের অধ্যক্ষ মনিরুল ইসলাম, থানা অফিসার ইনচার্জ তাজুল ইসলাম, কুষ্টিয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যাপক আখতার হোসেন, গাংনী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী মহসিন আলী ।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন গাংনী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি হাজী মহসিন আলী, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, গাংনী মহিলা ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক মহিবুর রহমান মিন্টু, লুৎফুন্নেছা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সৈয়দ জাকির হোসেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন আশ্রয় বয়স্ক সেবা ও এতিম পুনর্বাসন কেন্দ্রের প্রতিষ্ঠাতা আজিজুল হক রানু।

অনুষ্ঠানে পবিত্র কুরআন তেলাওয়াত করেন গাংনী মাদ্রাসা মসজিদের পেশ ইমাম মাওলানা খালেদ সাইফুল্লাহ। অনুষ্ঠানের সভাপতি সিরাজুল ইসলাম আশ্রয় গঠনের উদ্দেশ্য ও কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল হক সাগর বলেন, প্রবীনরা আমাদের সম্পদ তাদের জন্য যার যার অবস্থান থেকে সহযোগিতা করতে হবে। প্রবীনদের সাথে সবসময় কথা বলা, তাদের পাশে থাকা তাদের জন্য কাজ করার আহবান জানান। তিনি সকলকে এই প্রতিষ্ঠানটিতে টিকে রাখার জন্য সকলের অংশগ্রহণ থাকতে হবে সবাইকে এগিয়ে আসতে হবে। আধুনিক, মানসম্মত ও যুগোপযোগী এবং স্মার্ট সেবা যাতে তারা পায় সেদিকে লক্ষ্য রাখতে হবে। তিনি গাংনীর এই প্রতিষ্ঠানটিকে নিজেদের মনে করে সহযোগিতার আহবান জানান। যাদের পরিবারের প্রবীন ব্যাক্তিরা অবহেলার স্বীকার হচ্ছেন তাদের পরিবারে কাউন্সিলর করে প্রবীনদের ভাল রাখতে হবে। তিনি আশ্রয় এর সাথে সংশ্লিষ্ট সবাইকে এমন মানবিক ও সমাজ কল্যাণমুলক কাজের জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান।