গাংনীতে ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র বিতরণ করা হয়েছে।

মেহেরপুরের গাংনীতে ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র বিতরণ করা হয়েছে। রবিবার গাংনী উপজেলার ৩জন চাষীর মাঝে ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র বিতরণ করা হয়। কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান। প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন। বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক। গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান বলেন,করোনা সংক্রামন থেকে নিজে,পরিবার ও সমাজকে বাঁচাতে আপনার ঘরে থাকুন। সেবা আপনাদেওরকাছে পৌছে দেবো।

স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কে এম সাহাবুদ্দীন আহমেদ। গাংনী উপজেলা কৃষি অফিসার কে এম সাহাবুদ্দীন আহমেদ বলেন কৃষকরা সঠিক সময়ে কম খরচে ধান ঘরে তুলতে পারে এজন্য ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র দিয়েছে সরকার। আপনার কৃষককে সল্পমূল্যে সেবা দেওয়ার আহবান জানান।

গাংনী উপজেলা চেয়ারম্যান এম এ খালেক বলেন,দোকানপাট বন্ধ থাকলেও প্রধানমন্ত্রী কৃষিখাতকে এগিয়ে নিতে কৃষকদের ৩০ লাখ টাকা মূল্যে’র কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র অর্ধেকেরও কম ১৪ লাখ টাকা দিচ্ছে। প্রান্তিক পর্যায়ের কৃষক যাতে সাশ্রয়ী খরচে ধানকাট করতে পারে এজন্য এ ব্যবস্থা নিয়েছে সরকার।

সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন,আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করে উৎপাদন বৃদ্ধি ও কম খরচে কৃষরা তাদের ফসল ঘরে তুলতে পারে এজন্যই সরকার কৃষককে সহযোগিতা করছে। যেসব কৃষক সরকারী ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র পেয়েছেন তারা যেন সকল কৃষককে কম টাকায় সেবা পৌছে দেবেন। এছাড়া সেচকাজে কৃষককে সরকার যে ভর্তুকি দেয় পাম্প মালিকরা তা কৃষকের কাছে পৌছে দেবেন। কোন অভিযোগ উঠলে বা অনিয়ম পরিলক্ষিত হলেই ব্যবস্থা নেয়া হবে। সরকার কৃষকের জন্য ভর্তুকি দেবে পাম্প মালিকরা তা কৃষককে দেবেন না তা বরদাস করা হবেনা।

ইতোপূর্বে কৃষকরা লাইনে দাড়িয়েও সার পাইনি সারের জন্য হাহাকার ছিলো। আর সেই সার এখন কৃষকের জন্য অপেক্ষা করে। যেমনটি কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র যারা নিয়েছেন তাদের জন্য আমরা নিদৃষ্ট সময় থেকে অপেক্ষা করছি। প্রধানমন্ত্রী জনগনের দৌড়গড়ায় সেবা পৌছে দিচ্ছেন এটাই তার দৃষ্টান্ত উধারণ। উল্লেখ্য: করমদী গ্রামের শরিফুল ইসলাম,জোড়পুকুর গ্রামের জাহাঙ্গীর হোসেন ও বামুন্দীর আমজাদ হোসেনকে আজকে ভর্তুকি মূল্যে কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র দেয়া হয়েছে। বাকী ৫টি কম্বাইন হারভেস্টার (ধানকোটা) যন্ত্র বিতরণ দুএক দিনের মধ্যে দেয়া হবে।