গাংনীতে ভূয়া এনএসআই সদস্যকে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা(এনএসআই) পরিচয়ে চাকুরী দেয়ার নাম করে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অফিযোগে নুরুল আমিন (৪২) নামের এক ব্যক্তিকে আটক গণপিটুনি দিয়ে পুলিশে দিয়েছে স্থানীয়রা। আজ সোমবার (২১নভেম্বর) দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াডোব পুকুরপাড়া এলাকা থেকে তাকে আটক করা হয়। নুরুল আমিন মেহেরপুর সদরের খন্দকারপাড়ার আব্দুল হকের ছেলে।

স্থানীয়রা জানায়, এনএসআই পরিচয়ে নুরুল আমিনের সাথে গাড়াডোব গ্রামের পুকুরপাড়ার হামিদুল ইসলামের ছেলে সুমনের সখ্যতা গড়ে ওঠে। এক পর্যায়ে নুরুল আমিন এনএসআই সদস্য পদে চাকুরী দেওয়ার প্রলোভনে বিভিন্ন সময়ে ৪ লাখ ৬০ হাজার টাকা হাতিয়ে নেয়। চাকরী না হওয়ায় ও নুরুল আলমের গতিবিধি সন্দেহজনক মনে হওয়ায় মেহেরপুর এলাকায় তার খোঁজ নিয়ে ভুয়া এসএসআই পরিচয় জানতে পারে সুমনের পরিবার। মেহেরপুর আলাদত পাড়া থেকে ওই প্রতারককে কৌশলে ডেকে নেয়া হয়। এসময় তার পরিচয়পত্র বা প্রমাণ দেখাতে বলেন। পরিচয় দেখাতে ব্যর্থ হলে তাকে গণপিটুনী দিয়ে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

মেহেরপুর এনএসআই অফিসের সহকারি পরিচালক আতিকুর রহমান জানান, নুরুল আমিন নামের কোনো ব্যাক্তি এখানে কর্মরত নেই। এরা এক ধরনের প্রতারক। সাধারণ মানুষকে এদের সম্পর্কে সচেতন হওয়া উচিৎ। মানুষ সচেতন হলে এই সকল প্রতারকরা কারো সাথে প্রতারণা করার সুযোগ পাবেনা। গাংনী থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক জানান, ভূয়া এনএসআই সদস্য আটক করা হয়েছে। তথ্য যাচাই করা হচ্ছে। তার বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণের প্রস্তুতি চলছে।