গাংনীতে মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন

গাংনীতে মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির সংবাদ সম্মেলন

মেহেরপুরের গাংনীতে উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির নিজস্ব ভবন ও জায়গা ভূমি দুস্যদের দ্বারা দখলের অপচেষ্টার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার গাংনী উপজেলা চত্বরের শহীদ মিনারে উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির নেতৃবৃন্দরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এবং হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান, গাংনী পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আফজাল হোসেন, করমদি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলম হুসাইন সহ বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক, সহকারী প্রধান শিক্ষক, শিক্ষক ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

অভিযোগ তুলে সংবাদ সম্মেলনে গাংনী উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক এবং হিজলবাড়ীয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনিরুজ্জামান বলেন, গাংনী পৌরসভার ১নং ওয়ার্ড বাঁশবাড়ীয়া গ্রামে উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতির নিজস্ব জমি ও স্হায়ী ভবন রয়েছে; যেখানে একটি হলরুম ও দুটি পাশাপাশি রুম রয়েছে। সীমানা প্রাচীর দিয়েও আমাদের শিক্ষক ও কর্মচারীদের সেই সম্পদ ২৭ বছর ধরে ঘেরা রয়েছে।

দীর্ঘদিন আগে ১৯৯৭ সালে এই জমিটি বিক্রয় কবলা সূত্রে ইব্রাহিম মন্ডলের কাছ থেকে ল উপজেলা মাধ্যমিক শিক্ষক ও কর্মচারী কল্যাণ সমিতি ক্রয় করে। এই জমির প্রথম মালিক হাবিবুর রহমান জমিটি বিক্রি করেন মহসিন আলীর কাছে; মহসিন আলী বিক্রি করে নুরুল হুদার কাছে। নুরুল হুদা বিক্রি করে ইব্রাহিম মন্ডলের কাছে; পরে ইব্রাহিম মন্ডলের কাছ থেকে আমরা জমিটি ক্রয় করি। ১৯৯৭ সাল থেকে জমিটি আমাদের আয়ত্তে রয়েছে এবং এখান থেকেই আমরা আমাদের সমস্ত কার্যক্রম পরিচালনা করি। কিন্তু হঠাৎ করেই চলতি মাসের গত ৪ তারিখে কিছু ভূমি দুস্যদের দ্বারা জায়গাটি দখল হয়। আমরা বিষয়টি গাংনী থানার ওসিকে অবগত করেছি এবং আমাদের সমস্ত দলিল ও কাগজপত্র দেখিয়েছি।

আগামী সোমবার পর্যন্ত আমাদের শিক্ষক ও কর্মচারীর সম্পদ ভূমি দুস্যদের কাছ থেকে দখল মুক্ত না হলে আমরা সবাই কঠোর আন্দোলন নিয়ে মাঠে নামবো।