গাংনীতে মামলা তুলে না নেয়ায় হুমকী

মামলা তুলে না নেয়ায় বড়ভাই আব্দুল ওহাবকে হত্যার হুমকী প্রদান করে তাকে এক রকম গৃহবন্দী করে রেখেছে ছোটভাই মিনারুল ইসলাম। পারিবারিক কলহের জের ধরে বড়ভাই আব্দুল ওহাবকে কুপিয়ে জখম করলে আব্দুল ওহাব গাংনী থানায় একটি মামলা দায়ের করেন। এ মামলা তুলে নিতে অব্যাহত চাপ দিচ্ছে মিনারুল। এমনই অভিযোগ করেছেন আব্দুল ওহাব। ঘটনাটি ঘটেছে গাংনীর হেমায়েতপুর গ্রামে। ওহাব ও মিনারুল ওই গ্রামের বুদুই বিশ্বাসের ছেলে।

আব্দুল ওহাব জানান, পারিবারিক কলহের জের ধরে গত ২৪/০৬/২২ ইং তারিখে ধারালো অস্ত্র দিয়ে প্রকাশ্যে কুপিয়ে জখম করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে পাঠায়। এঘটনায় গাংনী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়। অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় হেমায়েতপুর পুলিশ ক্যাম্পের সদস্যরা মিনারুলকে আটকের জন্য বাড়িতে অভিযান চালায়। এসময় মিনারুলকে না পেলেও তার বাড়ি থেকে ৫টি গাঁজার গাছ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মিনারুলের বিরুদ্ধে গাংনী থানায় আরো একটি মামলা হয়।

আব্দুল ওহাব আরো জানান, মামলা করার পর আরো বেপরোয়া হয়ে উঠে মিনারুল। এ মামলা তুলে নেয়ার জন্য অব্যাহত হুমকী প্রদান করছে। ইতোমধ্যে এক বিঘা মরিচ ক্ষেতসহ পাট ক্ষেত কেটে দিয়েছে। ভায়ের হত্যার হুমকীতে মাঠের ফসল ঘরে তুলতে পারছেন না বলে জানান তিনি। একই সাথে পুলিশ বাহিনীর কাছে অনুরোধ জানিয়েছেন মিনারুলকে গ্রেপ্তারের জন্য।

গাংনী থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, মিনারুলকে গ্রেপ্তারের জন্য চেষ্টা চলছে। অনতি বিলম্বে গ্রেপ্তার করা হবে।