গাংনীতে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই বন্ধে মুক্তিযোদ্ধাদের একাংশের মানববন্ধন

মেহেরপুরের গাংনীতে ভাতাভোগী বীর মুক্তিযোদ্ধাদের বিরুদ্ধে আনীত মিথ্যা অভিযোগের প্রেক্ষিতে যাচাই-বাছাই বন্ধ ও প্রতাহারের দাবীতে মানববন্ধন ও স্মারক লিপি প্রদান করেছেন উপজেলা মুক্তিযোদ্ধা ঐক্য পরিষদ ব্যানারে গাংনী উপজেলার মুক্তিযোদ্ধাদের একটি অংশ।

গতকাল বুধবার বেলা ১১ টার সময় মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই চলাকালীন সময়ে গাংনী উপজেলা পরিষদ চত্বরে মানববন্ধন করেন তারা। মানববন্ধন শেষে গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও সদস্য সচিব দিলারা রহমান বরাবর স্মারক লিপি প্রদান করেন।
বীর মুক্তিযোদ্ধা আব্দুল হান্নানের নেতৃত্বে মুক্তিযোদ্ধাদের একটি অংশ মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই এর বিরুদ্ধে অবস্থান নিয়ে মানববন্ধন করেন।

এসময় বক্তারা বলেন, এ যাচাই-বাছাই ভাতাভোগী লালমুক্তি বার্তা, সরকারি গেজেট ও সনদ ধারী মুক্তিযোদ্ধাদের জন্য নহে। একটি মহল স্বার্থ উদ্ধারের জন্য পায়তারা সহ তাদের ভাতাভোগী মুক্তিযোদ্ধাদের সম্মান হানী করছেন বলে তাদের এ মানববন্ধন।
ভাতাভোগী মুক্তিযোদ্ধা ও মৃত মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট অভিযোগের প্রেক্ষিতে যাচাই-বাছাই বন্ধ সহ ফরম বাতিলের দাবী উত্থাপিত হয়। বীরমুক্তিযোদ্ধা আব্দুর রহমান বিশ্বাস, মুক্তিযোদ্ধা আজগর আলী, মুক্তিযোদ্ধা আব্দুল হান্নান এসময় বক্তব্য রাখেন।

এদিকে মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সদস্য সচিব দিলারা রহমান বলেন, সরকারি নিয়মের বাইরে কিছুই করছেন না। মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই সরকারের আদেশেই করা হচ্ছে। যারা মানববন্ধন করেছেন তারা সঠিক বিষয়টি না জেনে না বুঝে করছেন।

তাছাড়া যারা সরকারের নিয়মনীতিকে উপেক্ষা করছেন তারা এক প্রকার সরকারের কাজে বাধাগ্রস্থ করছেন। স্বচ্ছতাকে বাধাগ্রস্থ করছেন।

তিনি আরো বলেন, মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের সিদ্ধান্ত অনুযায়ী সারাদেশে ব্যাপী যাচাই বাছাই চলছে। সারা দেশের ন্যায় গাংনী উপজেলাতে যাচাই বাছাই কার্যক্রম চলমান। কোন জায়গায় কোন প্রকার আপত্তি-বিপত্তি নেই। আপনাদের যদি যৌতিক কোন দাবী থাকে সে বিষয়টি আমি সম্মানের সাথেই দেখব।

মেপ্র/আরপি