গাংনীতে র‌্যাবের উপরে হামলা; ৫ জনের নামে দু’টি মামলা

গাংনীতে র‌্যাবের উপরে হামলা; ৫ জনের নামে দু’টি মামলা

মেহেরপুরের গাংনী উপজেলার হাড়াভাঙ্গা গ্রামে র‌্যাবের অভিযান চলাকালিন সময়ে সরকারি কাজে বাধা দান, উপপরিদর্শক উত্তম কুমার রায়কে উপুর্যপরি কুপিয়ে জখম ও ফেনসিডিল উদ্ধারের ঘটনায় গাংনী থানায় পৃথক দুটি মামলা রুজ্জু হয়েছে।

র‌্যাব-১২ এর পক্ষ থেকে এজাহার নামীয় ৫ ও অজ্ঞাতনামা আরও ৪/৫ জনকে আসামি করে মামলা দুটি দায়ের করেন।

গাংনী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক এই তথ্য নিশ্চিত করেছেন।

এজাহার নামীয় আসামিরা হলেন, গাংনী উপজেলার হাড়াভাঙ্গা সেন্টারপাড়া এলাকার হামিদুল ইসলামের ছেলে মোঃ আবু সাইদ ওরফে সুইট(৩০), মৃতু নুর আহম্মেদের ছেলে মোঃ হামিদুল ইসলাম (৫৫),  কালু হোসেনের ছেলে সুজন(৩০), রুহুল আমীনের ছেলে মো: ভুট্টো(২৮) ও সহড়াতলা গ্রামের বর্ডারপাড়া এলাকা সাধু হোসেনের ছেলে মিলন(২৫)। আরও অজ্ঞাতনামা ৪/৫ জন মাদক ব্যবসায়ীকে আসামি করা হয়েছে।

এদিকে র‌্যাব-১২, সিপিসি মেহেরপুর ক্যাম্পের কমান্ডারের পক্ষ থেকে আজ দুপুরে একটি প্রেস নোট পাঠানো হয়েছে।

র‌্যাব-১২ সিপিসি মেহেরপুর কমান্ডার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ গোলাম ফারুক স্বাক্ষরিত প্রেসনোট থেকে জানা গেছে, গতকাল মঙ্গলবার (৩০ মে) বিকাল ৩টা ৫০ মিনিটের সময় র‌্যাবের একটি আভিযানিক দল গাংনী উপজেলার হাড়াভাঙ্গা মাদ্রাসা- কালিতলা কল্যানপুরগামী ইটের সলিং রাস্তার হাড়াভাঙ্গা (বাগানপাড়া) একটি কলা বাগানের মধ্যে অভিযান চালান। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে সুইট তার পিতা হামিদুল, সুজন, ভূট্টো, মিলনসহ অন্যান্যরা পালিয়ে যায়। এসময় সুইটকে তাড়া করলে সে পালানোর চেষ্টা করে। সুইট’কে ধৃত করার প্রাক্কালে তার বাম হাত থেকে মাদকদ্রব্য ফেন্সিডিল থাকার একটি বস্তা ফেলে দিয়ে তার ডান হাতে থাকা ধারালো হাসুয়া দিয়ে এসআই(নিঃ)/উত্তম কুমার রায়’কে লক্ষ্য করে উপর্যুপরি মাথা ও ঘাড়ে আঘাত করে গুরুতর রক্তাক্ত জখম করে।

এসময় এসআই উত্তম কুমার রায় তার নামে ইস্যুকৃত পিস্তল দিয়ে ৩ রাউন্ড গুলি এবং তার সঙ্গীয় কনস্টেবল কৃষ্ণ চন্দ্র’র নামে ইস্যুকৃত পিস্তল দিয়ে নিজেদের আত্মরক্ষা ও সরকারি অস্ত্র গুলি রক্ষার জন্য ৭ রাউন্ড গুলি করেন। এসময় আসামীরা ছত্রভঙ্গ হয়ে যায় এবং আসামী মোঃ আবু সাইদ ওরফে সুইট হাতে পায়ে গুলিবিদ্ধ হয়ে মাটিতে পড়লে তাকে আটক করা হয়।

আটকের পর জখমী এসআই(নিঃ)/উত্তম কুমার রায়’কে চিকিৎসার জন্য কুষ্টিয়া জেনারেল হাসপাতালে এবং গুলিবিদ্ধ আসামী মোঃ আবু সাইদ সুইট’কে প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ প্রাথমিক চিকিৎসা শেষে ডাক্তারের পরামর্শে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে প্রেরণ করা হয়। আসামি আবু সাইদ সুইটের দখলে থাকা ৬৮ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়েছে। এসময় হামলা করার কাজে ব্যবহৃত রক্তমাখা ধারালো হাসুয়া উদ্ধার করে ক্যাম্পের উদ্দেশ্যে নিয়ে আসা হয়।