গাংনীতে লকডাউন কার্যকারিতায় মাঠে রয়েছে পুলিশ

গাংনীতে লক ডাউন কার্যকর করতে মাঠে রয়েছে গাংনী থানা পুলিশের একটি টীম। বুধবার সকাল থেকে গাংনী থানার ওসি বজলুর রহমান ও তদন্ত ওসি সাজেদুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স নিয়ে গাংনী বাজার বাস ষ্ট্যান্ডে অবস্থান করেন। এসময় পথচারীসহ বিভিন্ন ব্যাবসায়ীদের লকডাউন মেনে চলার পরামর্শদেন। গাংনী উপজেলার বামুন্দি বাজার সহ আসপাশের হাটবাজারেও স্বাস্থ্য বিধি মেনে চলার জন্য বিভিন্ন ভাবে প্রচারাভিযান চালায় পুলিশ। লকডাউনের প্রথম দিন সকাল থেকেই গাংনী বাজারের নিত্যপ্রয়োজীয় জিনিসের দোকান,ফার্মেসী ব্যতিত বন্ধ ছিল। গাংনী থানার ওসি তদন্ত সাজেদুল ইসলাম বলেন, শুধুমাত্র গাংনী বাজারেই নয় আগামীকাল থেকে গ্রামাঞ্চলেও লকডাউনের কার্যকারিতা নিয়ে কঠোর হবে পুলিশ।
সকল ধরনের যানবাহন বদ্ধ লক্ষ্য করা গেছে। আগামী দিনগুলি লকডাউনের নির্দেশনা মেনে চলার পরামর্শ দেন তদন্ত ওসি সাজেদুল ইসলাম।

গাংনী থানার ওসি বজলুর রহমান বলেন, জীবন থাকলেই জীবিকা। করোনার মহামারিতে আপনি ও আনার পরিবার আক্রান্ত হলে পরিবারের কি হবে তা বিবেচনা করে চলাফেরা করবেন। আপনি সুরক্ষিত থেকে আপনার পরিবারকে সুরক্ষিত রাখবেন । শুধু পুলিশই নয় লকডাউনের কার্যকারিতা সকলের সহয়োগীতা কামনা করেন তিনি।
১৪ এপ্রিল সকাল থেকে ২১ তারিখ পর্যন্ত লকডাউন ঘোষনা করে সরকার। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে অন্যান্য বারের ছাড়াও এবার কঠোর হতে নির্দেশনা দেয়া হয়। করোনা পরিস্থিতি নিত্য প্রয়োজনীয় দোকান ও ফার্মেসী ব্যতীত সকল ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা দিয়ে এবার লকডাউন ঘোষনা করা হয়।