গাংনীতে শিক্ষার্থীদের আন্দোলনের পর টাকা ফেরত দিলেন প্রধান শিক্ষক

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পুরুণের জন্য নেয়া ১ লাখ ২২ হাজার টাকা ফেরত দিয়েছেন গাংনী মডেল স্কুল এন্ড কলেজ কর্তৃপক্ষ। আজ মঙ্গলবার দুপুরের দিকে এটাকা ফেরত দেন স্কুল কর্তৃপক্ষ।
প্রধান শিক্ষক আফজাল হোসেন জানান, ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ করার পর করোনা দুর্যোগের কারণে সিলেবাস সংক্ষিপ্ত করে  পরীক্ষা গ্রহণ করা হয়। শিক্ষাবোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী শিক্ষার্থীদের প্রায় সাড়ে ৫শ’ টাকা করে ফেরৎ দেয়ার নির্দেশ দেই। সে নির্দেশনা মতে গাংনী মডেল স্কুল এন্ড কলেজের ২২১ জন শিক্ষার্থীর মধ্যে এক লক্ষ ২২ হাজার টাকা ফেরত দেয়া হয়েছে।
তবে, সকাল ১০ টার দিকে গাংনী পাইলট স্কুল এন্ড কলেজ চত্বরে এসএসসি ফরম পূরণের টাকা ফেরতের দাবীতে জড়ো হয় শিক্ষার্থীরা।
 এরপর টাকা ফেরত দিতে নির্দেশ দেয় প্রধান শিক্ষক আফজাল হোসেন।
এসএসসি পাস করা শিক্ষার্থী মাহফুজ ইসলাম বিজয় ও মুকুল হোসেন বলেন,২০২১ সালে গাংনী মাধ্যমিক বিদ্যালয়ের ২২১ জন শিক্ষার্থীদের টাকা ফেরত দেওয়ার কথা থাকলেও প্রধান শিক্ষক অজ্ঞাত কারণে টাকা ফেরত না দিয়ে শিক্ষার্থীদের হয়রানি করেছে।
শিক্ষার্থী মুস্তাক আহমেদ ও সুমাইয়া খাতুন জানায়, গাংনী মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পাস করে বিভিন্ন কলেজে ভর্তি হয়ে পড়াশোনা করছি আমরা। সব সময় তাদের পক্ষে প্রধান শিক্ষকের কাছে টাকা চাইতে স্কুলে আসার সম্ভব হয়ে ওঠেনা। এরপরও বিভিন্ন সময়ে টাকা চাইতে গেলে প্রধান শিক্ষকের অশোভন আচরণের মুখে পড়তে হয়।