গাংনীতে শিখন কেন্দ্রের উদ্বোধন

মেহেরপুরে বিদ্যালয় বহির্ভুত শিশুদের জন্য শিখন কেন্দের উদ্বোধন ও বইসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। গতকাল সোমবার দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার তেরাইল-জোরপুকুরিয়া ডিগ্রী কলেজের সভাকক্ষে শিখন কেন্দ্রের উদ্বোধন ও বইসহশিক্ষা উপকরণ বিতরণ করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য সাহিদুজামান খোকন। এসময় মানব উন্নয়ন কেন্দ্র মউকের নির্বাহী প্রধান আশাদুজামান সেলিম, তেরাইল-জোরপুকুরিয়া কলেজের অধ্যক্ষ মাসুম উল হক মিন্টুসহ বিভিন্ন পর্যায়ের মানুষ উপস্থিত ছিলেন।
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রনালয় পিইডিপি-৪ এর আউট অব স্কুল চিল্ড্রেন কর্মসুচীর উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রমের আওতায় শিখন কেন্দ্রের শিক্ষা কায্যক্রম বাস্তবায়ন করবে মানব উন্নয়ন কেন্দ্র (মউক) নামের একটি বেসরকারি সংস্থা। বই বিতরণকালে মানব উন্নয়নকেদ্্েরর সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মুরাদ হাসেন,ও উপজেলা প্রোগ্রাম ম্যানেজার আব্দুল করিম,কেন্দ্র সুপারভাইজার তারিফুল ইসলাম জীবন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে উপস্থিত বক্তারা বলেন,মেহেরপুর জেলায় ২১০ টি কেন্দ্রে ৬ হাজার ৫৫০ জন ঝরে পড়া শিশু শিক্ষার্থী উপবৃত্তিসহ সরকারি সকল সুবিধায় লেখা পড়ার সুযোগ পাবে। ৬ থেকে ১২ বছরের স্কুল বাহির্ভুত প্রথম শ্রেনী থেকে পঞ্চম শ্রেনী পর্যন্ত লেখা পড়ার সুযোগ পাবে। ৬ মাস অন্তর তাদের বই পরিবর্তন করা হবে এবং তিন বছর পর সমাপনি পরীক্ষায় অংশ গ্রহন করানো হবে। উদ্বোধনী দিনে নিত্যানন্দনপুর গির্জা পাড়ার ২৮জন শিশুদের হাতে নতুন বই ও শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়।