গাংনীতে শিরিনার পাশে ব্র্যাক

বে-সরকারি সংস্থা ব্র্যাকের অনুপ্রেরণা মানবিকতা আর আর্থিক সহায়তায় স্বপ্ন শুরু করতে যাচ্ছেন স্বামীকৃর্তক নির্যাতিতা শিরিনা খাতুন।

শিরিনা খাতুন গাংনী উপজেলার আড়পাড়া গ্রামের মোঃ ঠান্ডু মিয়ার মেয়ে। মানসিক ও শারিরীক ভাবে নির্যাতনের শিকার হয়ে তিনি স্বামী রেখে ৪ বছরের শিশু আরিয়ানকে। নিয়ে চলে আসেন পিতৃালয়ে। সংগ্রাম আর মনোবল নিয়ে নতুনকরে পায়ে দাঁড়ানোর স্বপ্ন দেখছেন তিনি। সেলাই মেশিনের কাজও শিখেছেন। কিন্তু আর্থিক অনটন অসংগতির কারনে ব্যাবসায়ী পুঁজি সংগ্রহ আর সেলাই মেশিন ক্রয়ের সামর্থ না থাকায় মানবেতর জীবন যাপন করছিলেন।

শিরিনার পাশে দাঁড়িয়ে সহযোগীতার হাত বাড়িয়েছেন বেসরকারি সংস্থা ব্র্যাক। ব্র্যাকের আর্থিক সহায়তায় বুধবার বিকেলে তাকে একটি সেলাই মেশিন (সিঙ্গার) ও ছিট-কাপড় প্রদান করা হয়।

গাংনী উপজেলা সমাজ সেবা কর্মকর্তার কার্যালয়ে সেলাইমেশিন প্রদান কালে প্রধান অতিথি ছিলেন উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাজী মোহাম্মদ মুনজুরুল ইসলাম।

এসময় ব্র্যাকের জেলা সমন্বয়কারী মোঃ ফজলুল হক, এরিয়া ম্যানেজার (দাবী) নজরুল ইসলাম, জেলা ব্যাবস্থাপক(সিইপি) ফাতেমা খাতুন, জেলা ব্যাবস্থাপক(টিবি) আবু হানিফ মড়ল, মনিটরিং অফিসার মল্লিক আজিমউদ্দিন ও বাললু কুমার শীল এসময় উপস্থিত ছিলেন।

শিরিনা খাতুন তার বক্তব্যে বলেন অনুপ্রেরণা, সহযোগীতায় আমি আমার নিজের পায়ে দাঁড়াতে চাই। শিরিনার পাশে দাঁড়িয়ে এদের মতো অসংখদের সহযোগীতা করতে চান উপজেলা সমাজ সেবা কর্মকর্তা কাজী মোহাম্মদ মুনজুরুল আলম।