গাংনীতে শীতের সবজির দাম কমলেও বেড়েছে ভৈজ্য তেলের দাম

টানা কয়েক সপ্তাহ সবরকম সবজির দাম বাড়তি থাকলেও এ সপ্তাহের মেহেরপুরের গাংনী তরকারি বাজার ঘুরে দেখা গেছে সবজির দাম নি¤œমুখি। এদিকে দাম বেড়েছে ভৈজ্য তেলের দাম।

পেয়াজের দামও গত সপ্তাহের চেয়ে কেজি প্রতি ২০ টাকা করে কমে বিক্রি হচ্ছে দেশি পেয়াজ ১শ’৮০ টাকা মিশরের পেয়াজ বিক্রি হচ্ছে ১শ’৬০ টাকা। ফুলকপি গত সপ্তাহে প্রতি কেজি বিক্রি হতো ৬০ টাকা করে তা এ সপ্তাহে দাম কমে ৪০ টাকা করে বিক্রি হচ্ছে।

টমেটো ছিল কেজি প্রতি ৮০ থেকে ১শ টাকা পর্যন্ত এ সপ্তাহে তার দাম কেজি প্রতি ৬০ টাকা বিক্রি হচ্ছে। তাছাড়া কাচা মরিচ রশুনের দাম অপরিবর্তিত রয়েছে। গত সপ্তাহে কাচা মরিচ বিক্রি হয়েছে ৪০ টাকা কেজি ও রশুন ২শ’টাকা কেজি।

এদিকে নতুন আলুর দামও গত সপ্তাহর চাইতে কেজি প্রতি ৩০ টাকা কমে কেজি প্রতি বিক্রি হচ্ছে ৫০ টাকা করে পুরাতন আলু ৫টাকা কমে কেজি প্রতি বিক্রয় হচ্ছে ৩০ টাকা করে।

গাজর গত সপ্তাহে বিক্রি হয়েছে কেজি প্রতি ৭০ টাকা তা কমে এ সপ্তাহের দাড়িয়েছে ২০ টাকা করে। এদিকে আদার দাম অপরিবর্তিত রয়েছে আদা কেজি প্রতি বিক্রি হচ্ছে ১শ’৬০ টাকা দরে।

শীত মৌসুমে শীতের সবজির দাম কম হবে এটাই স্বাভাবিক তবে কয়েকজন ক্রেতা জানিয়েছেন দাম আরও কম হওয়া উচিৎ। বিক্রেতারা বলেন শীতকালিন সবজি ওঠা শুরু করেছে আগামী সপ্তাহে এর দাম আরও কমবে।

এদিকে সব ধরণের মাংস মাছের দাম গত সপ্তাহের মতো থাকলেও বেেেড়ছে ভৈজ্য তেলের দাম। সোয়াবিন তেল গত সপ্তাহে ছিল লিটার প্রতি ৯০ টাকা এ সপ্তাহের লিটার প্রতি দাম বেড়ে দাড়িয়েছে ৯৩ টাকা।

-গাংনী প্রতিনিধি