গাংনীতে শুরু হয়েছে শহীদ শেখ রাসেল ফাউন্ডেশন প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ

গাংনী উপজেলার ভোমরদাহ গ্রামে নির্মাণ করা হচ্ছে শহীদ শেখ রাসেল ফাউন্ডেশন প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টি নির্মাণ কাজ শেষ হলে শুরু হবে ছাত্র ভর্তি কার্যক্রম। লেখাপড়ার সুযোগ পাবে এলাকার শিক্ষাবঞ্চিত অনেকের।

জানাগেছে,শহীদ শেখ রাসেল ফাউন্ডেশন মেহেরপুর জেলা শাখার সভাপতি মোঃ লিটন ইসলাম তার নিজ উদ্যোগ ও অর্থায়নে নির্মাণ করছে একটি প্রাথমিক বিদ্যালয়। জমি ক্রয় শেষ করে দৃষ্টি নন্দন ভবন নির্মাণ কাজ শুরু করেছেন। বিদ্যালয়টির নাম করন করা হয়েছে শহীদ শেখ রাসেল প্রাথমিক বিদ্যালয়। বিদ্যালয়টির অনুমোদনের বিষয়ে জানতে চাওয়া হলে লিটন ইসলাম জানান, আগে ভবন নির্মাণ কাজ শেষ হলে কেন্দ্রীয় কমিটি এখানে এসে পরিদর্শন করে অনুমোদন দেবে। তার পরেই শুরু হবে বিদ্যালয়ের সকল কার্যক্রম। এছাড়াও শহীদ শেখ রাসেল ফাউন্ডেশনের কমিটিতে যে সকল উচ্চ শিক্ষিত বেকার যুবক আছেন তারাই এ বিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিযোগ পাবেন। এতে সংগঠনের মধ্যে শিক্ষিত যুবকের যেমন কর্মসংস্থানের সুযোগ হবে অন্যদিকে এলকার অনেক শিশুই শিক্ষার সুযোগ পাবে। এখানে লেখা পড়া করতে কোনো টাকা পয়সা লাগবেনা। এমনকি শিক্ষক নিয়োগেও কোনো অর্থবানিজ্য করার সুযোগ নের্ই।
স্থানীয়রা জানায়, যেখানে বিদ্যালয়টি স্থাপন করা হচ্ছে সেখান থেকে সরকারি প্রাথমিক বিদ্যালয় অনেক দুরে। শিশুদের ওই স্কুলে পাঠাতে চাইলেও যেতে চাইনা শিশুরা। এখানে স্কুল নির্মাণ করা হলে এলাকার জন্য উপকার হবে।

গাংনী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার আলাউদ্দিল জানান, একটি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করা হচ্ছে এমন বিষয় আমরা ইতোমধ্যে জানতে পেরেছি। তবে কোন প্রক্রিয়াতে হচ্ছে তা ক্ষতিয়ে দেখা হবে।