গাংনীতে সমন্বয়সভা বর্জন করলেন চেয়ারম্যানরা

গাংনী উপজেলা পরিষদ সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় একটি পৌরসভা ও নয়টি ইউনিয়ন পরিষদ চেয়াম্যানদের উপস্থিত হওয়া কথা থাকলেও তা হয়নি। ফলে উপজেলা উন্নয়নের ক্ষেত্রে অনেক গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহন করা হয়নি।

রবিবার সকাল সাড়ে দশটায় সভা আহবান করা হয়। সভায় বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের উপস্থিতিতে বিভিন্ন দপ্তরের উন্নয়ন বিষয়ক আলোচনা ও গুরুত্বপূর্ণ বিষয়ে সিদ্ধান্ত গৃহিত হয়। অথচ এ সভায় কোন চেয়ারম্যান উপস্থিত না হওয়ায় সীমিত আলোচনা অনুষ্ঠিত হলেও কোন সিদ্ধান্ত গৃহিত হয়নি।

বেশ কয়েকজন চেয়ারম্যান জানান, প্রতিটি সমন্বয়সভার পূর্বে তাদের কাছে নোটিশ পাঠানো হতো। মাসের প্রথম দিকে সমন্বয়সভা অনুষ্ঠিত হওয়ার কথা তবে মাসের শেষে সমন্বয়সভা হচ্ছে। বিশেষ পরিস্থিতিতে অনেক সময় র্শট নোটিশেও সভা অনুষ্ঠিত হয়। সমন্বয়সভা কখনো শর্ট নোটিশে হয়না। কিন্তু এবার তাদেরকে কোন প্রকার নোটিশ প্রদান করা হয়নি। গভীর রাতে তাদেরকে মোবাইল ফোনে সভার বিষয়ে জানানো হয়। এতে তারা মনোক্ষুন্ন হন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার আরএম সেলিম শাহনেওয়াজ জানান, অনেক সময় আধা ঘন্টা আগেও নোটিশ পৌছিয়ে সভা অনুষ্ঠিত হয়। তবে আজ কেনো উপস্থিত হলো না তা খতিয়ে দেখা হবে।

মাসিক সমন্বয়সভার সভাপতি উপজেলা পরিষদের চেয়ারম্যান এমএ খালেক জানান, উপজেলা নির্বাহী অফিসার সমন্বয়সভার সদস্য সচিবের দায়িত্ব পালন করেন। চিঠিপত্র উনার অফিস থেকেই বিলি বন্টন করা হয়,কিন্তু চিঠি না দিয়ে মোবাইলে জানানোর কারনে চেয়ারম্যান বৃন্দরা এ সভায় অংশ গ্রহন করেনি বলে আমি শুনেছি। তবে অনুষ্ঠিত সমন্বয় সভায় তেমন কোন সিদ্ধান্ত নেয়া হয়নি।