গাংনীতে সুদাসল পরিশোধ করেও ঠাঁই হলো জেলে

৮০ হাজার টাকা সুদের উপর নিয়ে মুল টাকা পরিশোধ করে ৭২ হাজার টাকা সুদ দিয়েও মামলার হাত থেকে রেহায় পেলেন না গাংনী শহরের বাজারপাড়া এলাকার মফিজুল ইসলাম মফে (৫০)। এনআই মামলায় আদালত গ্রেফতারী পরোয়ানা জারি করলে পুলিশ তাকে গ্রেফতার করেন।

আজ শুক্রবার (১৮ নভেম্বর) সকালের দিকে গাংনী থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করেন। তার নামে মামলা নং এসসি ১৮/১৯।
গ্রেফতারকৃত মফিজুল বলেন, ২০১৪ সালের দিকে গাংনী সুদ কারবারী হানিফের কাছ থেকে ৮০ হাজার টাকা সুদের উপর নিয়েছিলাম। তাকে আসল ৮০ হাজার টাকা পরিশোধ করেছি। পরে তাকে ৭২ হাজার টাকা সুদ দিয়েও এখন আমার কাছে ৮০ হাজার টাকা দাবী করছে। ৮০ হাজার টাকা মুখে দাবী করলেও সে মামলা দিয়েছে ৩ লাখ টাকার।

হানিফ জানান, আমার কাছ থেকে ৮০ হাজার টাকা নিয়ে সে মাত্র ৩০ হাজার টাকা পরিশোধ করেছে। সুদের টাকা তো দেওয়া দুরে থাক, সে আমার আসল টাকাই পরিশোধ করেনি। তবে আমি তার নামে ৩ লাখ টাকার চেক ডিজঅনার মামলা করেছি। ২০১৭ সালে আমি এই মামলা করেছি। সে আমার বন্ধু মানুষ। তাকে অনেক সুযোগ দিয়েছি।কিন্তু সে আমার সাথে বসে মিটমাট করেনি। আমি বারবার আদালত থেকে সময় নিয়ে কালক্ষেপন করেছি।কিন্তু সে কোনোভাবেই মিটমাট করেনি। তবে, তিনি বিষয়টি নিয়ে লিখে মান ইজ্জত নষ্ট না করার জন্যও বারবার অনুরোধ করেন।

তবে, স্থানীয়রা নাম প্রকাশ না করার শর্তে জানান, গাংনীর সুদকারবারী হানিফের কাছ থেকে চড়া সুদে টাকা নিয়ে অনেকেই নি:স্ব হয়েছেন। অনেকের নামে মামলা মোকদ্দমা করেছেন।

গাংনী থানার উপপরিদর্শক (এসআই) মাসুদ বলেন, আদালত থেকে পরোয়ানা পেয়ে মফিজুল কে গ্রেফতার করা হয়েছে। আজ শুক্রবার দুপুরের দিকে আসামিকে আদালতের মাধ্যমে মেহেরপুর জেল হাজতে প্রেরণ করা হয়েছে।