গাংনীতে ২দিন ব্যাপী উন্নয়ন মেলা সমাপ্ত

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে গাংনীতে উন্নয়ন মেলা ২০২১ এর সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্বরে আয়োজিত উন্নয়ন মেলার সমাপনি অনুষ্ঠানে অলোচনা সভায় প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন মেহেরপুর-২ গাংনী আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেন।

তিনি বলেন, যারা আজ ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফর নিয়ে আন্দোলন করছেন তারা মোদীর বিরুদ্ধে নয় স্বাধীনতার বিরুদ্ধে আন্দোলন করছে। যারা এর নেপথ্যে কাজ করছে তারাই অতিতে ভারতের চাটুকারিতা করেছে। যে কোন ইস্যু নিয়ে হট্টোগল করা হচ্ছে,মসজিদ মাদ্রাসায় যারা আলোচনার মাধ্যমে মানুষকে ধর্মীয় অনুভুতিতে আঘাত করে বিশৃঙ্খলার চেষ্টা করবে বা উস্কানি দেবে তাদের অংকুরেই দমন করা হবে। এর জন্য প্রশাসনকে তৎপরতার সাথে দায়িত্ব পালনের জন্য অনুরোধ করেন এমপি সাহিদুজ্জামান খোকন। তিনি আরো বলেন দেশ আজ উন্নয়নের ধারাবাহিকতায় বিশ্বের দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে ঠিক তখনই স্বাধীনতা বিরোধী শক্তিদের গায়ে জ্বালা ধরেছে। তবুও বর্তমান সরকার উন্নয়ন করেছে। উন্নয়ন হয়েছে এবং এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেহেরপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদ চেয়ারম্যান এমএ খালেক। তিনি বলেন, বাংলাদেশের যত উন্নয়ন হয়েছে তা বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলেই হয়েছে। আওয়ামীলীগ সরকার যখনই ক্ষমতায় আসে তখই উন্নয়ন হয়। আর স্বাধীনতা বিরোধী শক্তি ক্ষমতায় আসলে লুট তরাজে লিপ্ত হয়। তিনি আরো বলেন দেশে অরাজকতা সৃস্টিকারিদের বিরুদ্ধে কঠোর অবস্থানে থাকতে হবে প্রশাসনকে। উপজেলা প্রশাসন আয়োজিত দু’দিনব্যাপী উন্নয়ন মেলার সমাপনি অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন এমএ খালেক।

উপজেলা নির্বাহী অফিসার রেজা মোহাম্মদ সেলিম শাহনেওয়াজ এর সভাপতিত্বে অনুষ্ঠান পরিচালনা করেন মাধ্যমিক শিক্ষা অফিসার মীর হাবিবুল বাসার। বিচারক মন্ডলির বিবেচনায় এবছর উন্নয়ন মেলার ২২ টি স্টলের মধ্যে উপজেলা কৃষি অফিস কে প্রথম, প্রাথমিক শিক্ষা অফিসকে দ্বিতীয় এবং পল্লী উন্নয়ন ও দারিদ্্র বিমোচন অফিসকে তৃতীয় নির্বাচিত করে পুরুস্কৃত করা হয়েছে। অন্যান্যদের দেয়া হয়েছে শান্তনা পুরুস্কার।