গাংনীতে ৫শ বছরের বট বৃক্ষ দেখতে এমপি সাহিদুজ্জামান খোকন

গাংনী সরকারি পাইলট বালিকা বিদ্যালয়ের সীমানা প্রাচীর সংলগ্ন একটি ঐতিহ্যবাহি প্রায় ৫শ বছরের বট বৃক্ষ দেখতে যান মেহেরপুর -২ গাংনী আসনের সাংসদ মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

গত দু দিনের ভারি বর্ষনে বিদ্যালয়ের একটি বট গাছ ভেঙ্গে বিদ্যালয়ের সীমান প্রাচীর ও একটি গোল ঘরের ওপড়ে পড়লে তা ভেঙ্গে যায়। শনিবার দুপুরে এমপি সাহিদুজ্জামান খোকন গাছ ও বিদ্যালয়টি পরিদর্শনে যান এবং ক্ষতির দিক বিবেচনা করে আর্থিক সহায়তা প্রদানের আশ^াস দেন। সেই সাথে ভেঙ্গে পড়া গাছটি সরকারি বিধি অনুযায়ী অপসারণ ও বিক্রয়ের পরামর্শ মুলক আলোচনা করেন।

তিনি বলেন, দীর্ঘদিনের এই গাছটি ভেঙ্গে পড়ায় বিদ্যালয়ের অনেক টা ক্ষতি হয়েছে। এ গাছেন আশপাশে বৃক্ষ রোপন করতে হবে। সেই সাথে বিদ্যালয়টি পরিক্ষা কেন্দ্র হিসেবে ব্রাবহৃত হয় তাই দ্রত অপসারণ ও বিদ্যালয় মেরামত করা হবে। এসময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দরা উপস্থিত ছিলেন।

বিদ্যালয় সংলগ্ন ভেঙ্গে পড়াব ট গাছটি ৫শ বছরের বলে এলাকায় প্রবীণ ব্যাক্তিরা মতামত প্রকাশ করেছেন।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি র্আ এম সেলিম শাহনেওয়াজ বলেন,গাছটি ভেঙ্গে পড়ার বিষয়টি আমি শূনেছি। গাছটি দ্রত অপসারণ ও বিক্রয়ের জন্য ব্যাবস্থা গ্রহন করা হবে।