গাংনীর ইউএনও’র দেয়া সহায়তায় ঠাই বাঁধবেন কৃষক জাফর আলী

গাংনীর রাধাগোন্দিপুর ধলা গ্রামের দিন মজুর জাফর আলীর বসত বাড়িসহ আসবাপত্র পুড়ে ছাই হয়েছে অগ্নীকান্ডে। গতকাল মঙ্গলবার সকালে বৈদ্যতিক শর্ট সার্কিটের কারনে ভয়াবহ অগ্নীকান্ডে তার বসত বাড়িতে আগুন লাগে।

প্রতিবেশীরা আগুন নেভাতে চেষ্টা করলেও জাফর আলীর একমাত্র বসতবাড়িসহ আসবাপত্র পড়িয়ে ছাই করে ফেলে রাক্ষুসে আগুন। বিষয়টি কাথুলী ইউপি চেয়ারম্যানের মাধ্যমে গাংনী উপজেলা নির্বাহী অফিসার দিলারা রহমান অবগত হন।

তাৎক্ষনিক ভাবে ঠাঁইহীন জাফর আলীকে দুর্যোগ ব্যাবস্থাপনা ও ত্রাণ সহায়তা থেকে ২ বান্ডিল ঢেউ টিন ও নগদ ৬ হাজার টাকা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার।

গতকাল মঙ্গলবার দুপুরে গাংনী উপজেলা পরিষদ চত্বরে টিন প্রদানের সময় কাথুলী ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান রানা, প্রকল্প বাস্তবায়ন অফিসের সহকারি প্রকৌশলী জাকির হোসেন, এসময় উপস্থিত ছিলেন।

অগ্নীকান্ডে ঘর পুড়ার সাথে সাথে আর্থিক ও টিন সহায়তা পেয়ে মাথা গোজার ঠাই বাধবেন কৃষক জাফর আলী। দুর্যোগ ব্যাবস্থাপনা মন্ত্রনালয়ের তাৎক্ষনিক সহায়তা তাকে চির কৃতজ্ঞ করে রাখবে বলে জানান তিনি।

ক্ষতিগ্রস্থ জাফর আলী বলেন, পরিবার পরিজন নিয়ে আমাকে গাছ তলায় মানবেতর জীবনযাপন করতে হতো। তাৎক্ষনাৎ সহায়তায় তিনি মাথা গোজার ঠাঁই বাধবেন।

মেপ্র/আরপি