গাংনীর করমদিতে ভুয়া দন্ত চিকিৎসকের ৫০ হাজার টাকা জরিমানা

মেহেরপুরের গাংনী উপজেলার করমদি বাজারে অভিযান চালিয়ে ইমদাদুল হক নামের এক ভুয়া দন্ত চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের কারাদন্ডাদেশ দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রবিবার দুপুরে গাংনী উপজেলা সহকারি কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম এ দণ্ডাদেশ দেন। ভ্রাম্যমাণ আদালতে দোষী প্রমাণিত হওয়ায় ভুয়া ডেন্টিস্ট ইমদাদুল হক কে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। দন্ডিত এমদাদুল হক করমদি সরকার পাড়ার মৃত ইসমাইল হোসেনের ছেলে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল আলম জানান, ইমদাদুল হক দীর্ঘদিন ধরে করমদি বাজারে একটি দন্ত চিকিৎসালয় গড়ে তোলেন এবং বিভিন্ন মানুষের দাঁতের জটিল ও কঠিন রোগের চিকিৎসা দিচ্ছিলেন। তার সাইনবোর্ডে নামের পুর্বে ডেন্টিস্ট এবং পড়ে এমডি লেখা থাকায় তার প্রয়োজনীয় কাগজপত্র যাচাই করে বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি এমদাদুল হক। এবং বিএমডিসি কর্তৃক বিডিএস সংক্রান্ত কোন সার্টিফিকেট না থাকা সত্বেও তিনি তার কাগজপত্রে ডেন্টিস্ট লিখতেন। তিনি ভুয়া ডাক্তার হিসেবে প্রমাণীত হওয়ায় বাংলাদেশ মেডিকেল ডেন্টাল কাউন্সিল ২০১০ এর ২৯ ধারায় তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। অনাদায়ে দুই মাসের কারাদন্ডাদেশ প্রদান করা হয়।

অভিযানে র‌্যাব-৬ এর গাংনী ক্যাম্পের ক্যাম্প কমান্ডার এএসপি তারেক আনাম বান্নাসহ র‌্যাবসদস্যরা উপস্থিত ছিলেন।