গাংনীর গাঁড়াবাড়িয়াতে জোর করে জমি দখলের অভিযোগ

মেহেরপুর জেলার গাংনীতে ঘরবাড়ি ভাঙচুরের অভিযোগ উঠেছে প্রতিবেশির উপর। সেই সাথে রান্নাঘর, গোয়ালঘর ভেঙে জোর করে জমি দখল করে ঘিরে রেখেছে প্রতিপক্ষরা। শুক্রবার সকালে গাংনী উপজেলার গাঁড়াবাড়ীয়া গ্রামের হলদে পাড়ায় এ ঘটনা ঘটে।

জানাযায়, গাড়াবড়িয়া গ্রামের মৃত সাবের মন্ডলের সাথে প্রায় ৫০ বছর আগে ৪ শতক জমি কেনেন একই গ্রামের হবিবুর রহমান। কিন্তু কয়েক বছর ধরে সাবের মন্ডলের ছেলে ইসমাইল এই জমি দাবি করে আসছে। এ নিয়ে বেশ কয়েকবার সালিস বৈঠকও বসে কিন্তু কোন মিমাংসা হয়নি।

এ বিষয়ে হবিবরের বড় ছেলে আলমগীর হোসেন জানান আমাদের ৪.০০ শতক জমির উপরেই রান্না ঘর সহ গোয়ালঘর আছে কিন্তু তরা গায়ের জোরে আমাদের এই ঘরবাড়ি ভেঙে দখল করেছেন।

আলমগীর হোসেনের স্ত্রী যুথি খাতুন জানান আমার দাদা শশুর ১৯৭২ সালে এই জমি কেনে ৬০ বছর আগে আমরা তখন থেকে বাস করে আসছি এ জমি নিয়ে কোটে এবং মউকে কেস করাও হয়েছিলো তারাও রায় দিয়েছেন। এবং দুই দিন আগে থানায় অভিযোগ করেছিলাম তারাও বলেছে তোমাদের ৪.০০ শতক জমির উপর কর্যক্রম চলি যাবেন তাই আমরা বাড়ির পাশে প্রাচীর দিয়েছি এবার সামনে দিবো এমন সময় তারা আমাদের বাড়িঘর ভাঙচুর করেন।

এ বিষয়ে ইসমাইল হোসেন জানান, সমাজের মানুষ নিয়ে বসা হলেও তারা সমাজ মানে নি। এ বিষয়ে থানা তে অভিযোগ করা হয়েছিলো। এখানে গাংনী  থানার একটি দল সরজমিনে এসে দেখে গিয়েছেন তবুও কোন সমাধান আসেনি।

মেপ্র/এমএফআর