গাংনীর গাড়াবাড়িয়া রাস্তায় হাঁটুপানি, জনদুর্ভোগ চরমে

অপরিকল্পিতভাবে বাড়ি ঘর নির্মাণ ও রাস্তার পানি নিষ্কাশনের জন্য ড্রেনেজ ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টি হলেই জমে যায় হাঁটুপানি। এলাকাবাসীর দীর্ঘদিনের এই সমস্যা বিভিন্ন মহলে যোগাযোগ করে ও সুরাহা হয়নি। গাংনী উপজেলার গাড়াবাড়িয়া গ্রামের বিভিন্ন রাস্তা ভেঙে খাড়া-খন্দে পরিণত হয়েছে।

এসব খাড়া-খন্দে অল্প বৃষ্টির হলেই জমে ওঠে হাঁটুপানি। স্থানীয়দের অপরিকল্পিতভাবে বাড়ি ঘর নির্মাণ ও রাস্তার পানি নিষ্কাশনের ব্যবস্থা না থাকায় জলাবদ্ধতার সৃষ্টি হয়।

সৃষ্ট জলাবদ্ধতার কারণে অল্প বৃষ্টিতেই কয়েকদিন যাবত দূর্ভোগে পড়েন স্থানীয় বাসিন্দা ও পথযাত্রীরা। বিভিন্ন সময় এলাকাবাসী বিভিন্ন মহলের কাছে যোগাযোগ করেও দীর্ঘদিনের এই সমস্যা আজও কোনো সমাধান পাইনি বলে জানিয়েছেন ভুক্তভোগীরা। জলাবদ্ধতায় এলাকার কাঁচা ঘরবাড়ি সহ একটি মসজিদ ভাঙ্গন ধরেছে।

নামাজের সময় এলাকার মুসল্লীরা মসজিদে যেতে পারছে না। জলাবদ্ধতা নিরসনে ড্রেনেজ ব্যবস্থা করে পানি নিষ্কাশনের সুযোগ তৈরি করতে পারলে এলাকাবাসীর দুর্ভোগ কমবে বলে মনে করছেন ভুক্তভোগী সহ এলাকাবাসী।

এ বিষয়ে কাথুলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান রানা জানান, আমি উর্ধতন কর্মকর্তা দের সাথে কথা বলে ড্রেনেজের ব্যাবস্থা করার চেস্টা করবো। এ বিষয়ে গাংনী উপজেলা এলজিইডি অফিসে যোগাযোগ করা হলে এলাকাবাসীকে একটি আবেদন করতে হবে বলে জানিয়েছেন প্রকৌশলী মোহাম্মদ গোলাপ আলী মিয়া।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) ইয়ানুর রহমান জানান, জলাবদ্ধতা মানুষের দুর্ভোগ সৃষ্টি হলে এলাকাবাসীর আবেদনের প্রেক্ষিতে বিষয়টি সুরাহা করার চেষ্টা করা হবে।