গাংনীর গাড়াডোবে একজনকে কুপিয়ে জখম করার অভিযোগ

মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াডোব গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে মোঃ আলাউদ্দিন (৫৫) নামের এক ব‍্যক্তিকে কুপিয়ে জখম করার অভিযোগ উঠেছে। আলাউদ্দিন একই গ্রামের মৃত আতাহার মিয়ার ছেলে।

গত মঙ্গলবার গাড়াডোব গ্রামে এ ঘটনা ঘটে। একই এলাকার রেজাউল ইসলামের ছেলে মোঃ ইমন আলী, মৃত সমসের আলীর ছেলে মোঃ রেজাউল ইসলাম, মৃত নুর মোহাম্মদের ছেলে মোঃ আঃ সালাম, মৃত রায়হান আলী শেখের ছেলে মোঃ আবুল কালাম, মৃত কিনার বক্সের ছেলে সালাম ও মোঃ হায়দার এর ছেলে মোঃ আমিনুল এর বিরুদ্ধে।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, রেজাউল ইসলামের সাথে জমিজামা ভাগ বন্টন মোতাবেক আলাউদ্দিন নিজ বাড়িতে বসবাস করছে। কিন্তু দীর্ঘদিন ধরে রেজাউল ইসলাম আলাউদ্দিনের বসত বাড়ির উঠানের উপর জোরপূর্বক ঘরবাড়ি নির্মাণের চেষ্টা করে যাচ্ছে। বিষয়টি নিয়ে স্থানীয় ভাবে মিমাংসা করার চেষ্টা করা হলেও তা সম্ভব হয়নি। এর সূত্র ধরেই গত ১৮ জানুয়ারি সকালে ইমন আলী ও রেজাউল ইসলাম আলাউদ্দিনের বাড়ির ভিতরে অনধীকার প্রবেশ করে জোরপূর্বক উঠান দখল করে সিমেন্টের পিলার দিয়ে ঘেরার চেষ্টা করে এসময় তাদেরকে বাধা দিতে গেলে রেজাউল ইসলামের হাতে থাকা দা দিয়ে আলাউদ্দিনকে কুপিয়ে রক্তাক্ত জখন করে। এসময় রেজাউল ইসলামের সঙ্গে থাকা লোকজন আলাউদ্দিনকে এলোপাথাড়ি পিটিয়ে গুরুত্বর আহত করে।

এসময় আলাউদ্দিনের চিৎকারে স্থানীয়রা ছুটে এলে হামলাকারীরা বাড়ির মেইন গেট ভাংচুর সহ বিভিন্ন হুমকি দিয়ে স্থান ত‍্যাগ করে। এসময় স্থানীয়রা আলাউদ্দিনকে উদ্ধার করে প্রথমে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাকে গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে মেহেরপুর জেনারেল হাসপাতালে রেফার্ড করে। আলাউদ্দিনের হাতে ১০টি সেলাই দেওয়া হয়েছে। এই ঘটনায় গত বুধবার (১৯ জানুয়ারি ) গাংনী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। মামলা নং ১০।