গাংনীর গাড়াডোবে ভাইয়ের বিরুদ্ধে ঘর ভাঙার অভিযোগ

আপন ভাইয়ের বিরুদ্ধে ঘর ভাঙার অভিযোগ উঠেছে জাব্বারুল ইসলামের বিরুদ্ধে। বিক্রিত জমি নিজের দাবি করে সেমিপাকা ঘর ভেঙে দিয়েছে বলে অভিযোগ করেছেন তাঁর বড় ভাই আলমাস হোসেন। সেই সাথে লাঠিসোটাসহ লোকজন নিয়ে মারধর করেছে বলে জানান আলমাস।

ঘটনাটি ঘটেছে সোমবার দুপুরে মেহেরপুরের গাংনী উপজেলার পোড়াপাড়া গ্রামে।

ভুক্তভোগী আলমাস জানান, প্রায় ৮ বছর আগে পৈত্রিক ১ কাঠা জমি আমার ছোটভাই জাব্বারুলের কাছ থেকে ৭ লাখ ৩০ হাজার টাকায় ক্রয় করি। বর্তমানে সেই জমির বাজার দর বৃদ্ধি পাওয়ায় জমি ফিরে পেতে আমাকে প্রতিনিয়ত চাপ সৃষ্টি করতে থাকে। আজ সোমবার জাব্বারুল, পোড়াপাড়া গ্রামের পাচকড়ির ছেলে আমজাদ, মৃত সাবদুলের ছেলে রিপন ও মিঠন, মাসুদ আলীর ছেলে কালাম বাড়িতে প্রবেশ করে আমার স্ত্রী ও আমার ভাই জাহাঙ্গীরসহ আমাকে মারধর করে ঘরবাড়ি ভেঙে দেয়।

আলমাসের ভাই জাহাঙ্গীর হোসেন বলেন, আমরা এখন বাড়ি থেকে বের হতে পারছিনা। বাড়ির সামনেই তারা লাঠিসোটা নিয়ে অবস্থান করছে আমাদের মারবে বলে। আমরা পুলিশে খবর দিলে গাংনী থানার একটি দল এখানে এসে তিন জনকে আটক করে। কিন্তু কিছুক্ষন পরেই আবার ছেড়ে দেয়।

অভিযুক্ত জাব্বারুল হোসেন বলেন, এটা আমার বাবা মৃত মোসারেফ হোসেনের জমি। এখানে আমার ভাগ আছে। আমি আমার জমিতে থাকা ঘর ভেঙেছি।

গাংনী থানার ওসি ওবাইদুর রহমান জানান, ঘর ভাঙার অভিযোগে ঘটনাস্থলে পুলিশের একটি দল যায়। আজ সোমবার তাদের উভয় পক্ষকে থানায় আসতে বলা হয়েছে। উভয় পক্ষের কাগজপত্র যাচাই করে পরবর্তি ব্যবস্থা নেওয়া হবে।