গাংনীর গাড়াবাড়ীয়াতে কৃষকের তামাক উপড়ে দেওয়ার অভিযোগ

গাংনীর গাড়াবাড়ীয়াতে মুরাদ আলী নামক এক কৃষকের তামাক উপড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

আজ বৃহস্পতিবার সকালে তামাকের জমি দেখতে এসে ভুক্তভোগী কৃষক দেখেন কে বা কারা তার জমির চারা তামাকের গাছ উপড়িয়ে রেখে গেছে।

ভুক্তভোগী মুরাদ আলী গাড়াবাড়ীয়া গ্রামের মৃত রব্বিল্লার ছেলে।

তিনি জানান, কাল পর্যন্ত আমার তামাক দেখে গেছি ভালো ছিল আজ সকালে মাঠে এসে দেখি আমার তামাক গুলো কারা যেন উপড়িয়ে রেখে গেছে। এই তামাকের জমি অন্যের কাছে বছরে ২০০০০ টাকা লিজ দিয়ে নেওয়া। তামাকের আবাদে আমাদের কিছু টাকা লাভ থাকে যা দিয়ে লিজ দিয়েও কিছু টাকা মুনাফা হিসেবে পাওয়া যায়। কিন্তু এই আবাদটি আমি না করতে পারলে কোথায় পাবো লিজের টাকা?

তাছাড়াও অনেক টাকা খরচ করেছি যা সারের দোকান সহ বিভিন্ন স্থানে ধার দেনা করে করেছি। আশা ছিল তামাকের চাষটি করে সব পরিশোধ করে দিব কিন্তু আর হবে না। দিন আনি দিন খাই এখন এটাই আমার মাথায় বোঝা। আমি প্রশাসনের কাছে অনুরোধ জানাচ্ছি যারা এই কাজটি করে আমাকে ক্ষতিগ্রস্থ করেছে তাদের আইনের আওতায় এনে বিচার করা হয়।

স্থানীয়দের মধ্যে আবুল হোসেন জানান, মুরাদ আলী একজন অসহায় মানুষ দিন আনে দিন খাই। সে আজ পর্যন্ত কোন মানুষের সাথে দু কথা বলেনি কারও ক্ষতিও করে নি। তবে যারা তার এত বড় ক্ষতি করেছে তাদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

এ বিষয়ে কাথুলী ইউনিয়ন তাঁতীলীগের সভাপতি শিপন আলী জানান, যারা এই নেক্কার জনক কাজ করেছে তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক।

এ বিষয় একই মাঠের কৃষক শাহাদত আলী জানায়, আজ মুরাদের এমন ক্ষতি করলো কাল তো আমাদেরও হতে পারে। আমরা মাঠে কাজ সেরে বাড়ি যেয়ে নিশ্চিন্তায় ঘুমাতে পারতাম এখন সেটাও মনে হয় আর হবে না। তবে প্রশাসনের কাছে জানাতে চাই যত দ্রুত সম্ভব এদের শাস্তির ব্যাবস্থা করা হোক

এ বিষয়ে ভুক্তভোগী সহ এলাকাবাসী তীব্র নিন্দা প্রকাশ করেছেন।