গাংনীর গাড়াবাড়ীয়াতে তামাকের চারায় বিষ দিয়ে পুড়িয়ে দেওয়াতে কৃষকের মাথায় হাত

গাংনীর গাড়াবাড়ীয়াতে তামাকের চারায় বিষ দিয়ে পুড়িয়ে দেওয়াতে কৃষকের মাথায় হাত।
আজ শনিবার সকাল ৬.০০ ঘটিকার সময় গাড়াবাড়ীয়ার মাঠে আব্দুল খালেক নামের এক ব্যাক্তির তৈরীকৃত তামাকের চারায় প্রকাশ্য দিবালকে ঝোড় পোড়া বিষ দিয়ে তামাকের চারা পুড়িয়ে দেয়।
এতে মানুষিক ভাবে ভেঙে পড়েন তামাকের চারার মালিক আব্দুল খালেক।

এ বিষয়ে আব্দুল খলেকের ভাই মজিবর রহমান জানান ব্যাক্তির উপরে রাগ থাকতে পারে তাই বলে এই ভাবে ফসল নষ্ট করে দেওয়াটা ঠিক হয়নি। আর সমপর্কে ভাগ্নি তাদের জমি সেটা পাশে রাখাও আছে। তার পরেও বিভিন্ন সময় জমি দখল করতে আসে যার কারনে তাদের নামে কোটে একটি পিটিশন মামলা করা হয়। যার মামলা নং ২৩৫/২০২০। কোর্ট নির্দেশ ও দিয়েছেন স্ব স্ব স্থানে অবস্থান করার জন্য। তবুও এত বড় ক্ষতি করে দিলো এর সঠিক বিচার চাই।

এবং যখন চারা গুলো তে বিষ প্রদান করেন তখন অনেক জনেই দেখেছেন তাতের মধ্যে মোঃশাহাদ আলী জানান আমি পাশের জমিতে চারা তুলছিলাম ওরা ভেনে করে ৪ জন আসলো এসে বিষ দিতে লাগলো মানা করলে বলে ভালো পাউডার তারপর আমরা আরো বয়েকজন একত্রিত হয়ে তাকে নিষেদ করতে গেলে সে পালিয়ে যায়।

এ বিষয়ে স্থানীয়তের মধ্য শিহাব আলী,জিনারুল ইসলাম,তাজলু হক,ইয়ারুল ইসলাম বারী সহ সকলেই যে এই কাজ করেছে তাদের দৃষ্টান্তমূল শাস্তির দাবি জানায়।

পরবর্কীতে চারার মালিক আঃ খালেক গাংনী থানায় তাদের নামে অভিযোগ করে আসেন। যারা এই কাজটি করেন তারা হলেন কাথুলী গ্রামের। মামুন,কিলটন,জেলেহার,শফিকুল ইসলাম ও চামিলী খাতুন।

স্থানীয়রা বিষে পুড়ে যাওয়া চারা নিয়ে তীব্র নিন্দার সাথে প্রতিবাদ জানাই।এবং তারা বলেন এর সুষ্ঠ বিচার না হলে বিশাল হাঙামার সৃষ্টি হবে বলে মনে করেন।