গাংনীর গাড়াবাড়ীয়া তে জমির সীমানা নির্ধারণ কে কেন্দ্র করে সংঘর্ষ-আহত ৬

মেহেরপুরের গাংনী উপজেলার গাড়াবাড়ীয়া গ্রামে জমির সীমানা নির্ধারণ কে কেন্দ্র করে উভয় পক্ষের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৬ জন আহত হয়েছে বলে জানাযায়। গতকাল শুক্রবার বিকাল ৪ ঘটিকার সময় গাড়াবাড়ীয়া হাট পাড়ায় এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, হাট পাড়া প্রিকেডেট স্কুলের সামনে মকলেছ নামের এক ব্যাক্তি দীর্ঘদিন আগে নজিবর রহমানের সেজো ছেলে জিল্লুর রহমানের কাছে থেকে ৩ কাঠা জমি ক্রয় করে যা গাড়াবাড়ীয় হারুন আলীর জমির পাশে। কিছুদিন আগে এই জমি মাপা হইছে তাই মকলেছের বউ ছকিনা তাদের জমির সীমানাতে পিলার পুতে আসেন।

মকলেছের নিকট তম স্বজন উম্মর আলী জানান, এই কেনা জমীর মধ্যে হারুন আলী এক শতক খাস জমির দাবি জানায় কাগজ পত্র ছাড়ায় আর মকলেছরা নেজ্য জমি কিনেছে এখন এই জমির মধ্যে থেকে এরা কি করে দিবে।

পরে হারুন আলী জমির পিলার তুলে ফেলে দিতে যায় বাগবিতর্কে মকলেছের বউ ছকিনা কে মারপিট করতে থাকে পরে মকলেছ,ও তার ছেলে শরীফ উদ্দীন এসে দেখে মকলেছের বউ কে মারছে তার পর এরা ওদের সাথে একটু হাতাহাতি করেছে ওদের লেগেছে এদের ও দুজনের মাথা ফেটে গেছে সেলাই হইছে ৪ টি মকলেছের বউয়ের মাথায় লেগে হসপিটালে ভর্তি।

এ বিষয়ে হারুনের বড় ছেলে আবু তালেবের সাথে কথা বলে জানা যায়, যে আমার বাবা ওই দিকে গেছে জমির অবস্থা দেখতে ওরা ভয় দেখায় আগে থেকেই মারবে। আমি মানা করি বাবা ওদের সাথে যেন কোন কথা না বলে। আজ বিকেলে বাবা গিয়ে দেখে আমাদের জমিতে পিলার পোতা বাবা জিজ্ঞেস করতে মকলেছ ও তার ছেলে আসাদ আমার বয়স্ক বাবার উপর হামলা চালায়। আমি শুনতে পেয়ে দৌড়ে গিয়ে দেখি আমার বাবা কে বেধম মার ধর করছে আমি ঠেকাতে গেলে আমাকে হ্যাবার ছেলে শফিক ও সুজন দুই ভাই এসে মারতে থাকে পরে আমার মাথা ফেটে রক্তপাত হতে থাকে।

আমার ভাই বিশারতের মেয়ে সুবর্না ক্লাস ৯ পড়ে তাকেও মেরে পা কেটে দিয়েছে ৫ টি সেলাই হয়েছে আমার ভাইয়ে বউয়ের বুকে আঘাত ও মাথায় গুরুতর আঘাত করেছে। আমরা এর কিছুই জানলাম না শুধু শুধু মার খেলাম আমরা সুষ্ঠ বিচার দাবি চাচ্ছি।

এ বিষয়ে ধলা ক্যাম্প ইনচার্জ নজরুল ইসলাম জানান, এখন পর্যন্ত কোন প্রকার মামলা করেনি তবে ঘটনা স্থলে গিয়ে জানলাম জমি নিয়ে মারামারি হয়েছে উভয় পক্ষ আহত হয়ে হসপিটালে ভর্তি।