গাংনীর ধলা গ্রামের দুই সহদর হত্যা মামলার ৫৬ আসামীকে কারাগারে প্রেরণ

মেহেরপুরের গাংনী উপজেলার রাধাকান্তপুর ধলা গ্রামের নির্বাচনী সহিংসতায় দুই হত্যা মামলার ৫৬ জন আসামিকে কারাগারে পাঠানোর দির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার দুপুর ১টার দিকে মেহেরপুর মুখ্য বিচারিক হাকিমের আদালতের বিচারক শিরিন নাহারের আদালতে আসামিরা আত্নসমর্পন করলে তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

চাঞ্চল্যকর দুই ভাই হত্যা মামলার প্রধান আসামীসহ ৫৬ আসামিকে এক মাসের অন্তবর্তীকালীন জামিন দেয় উচ্চ আদালত। অন্তবর্তীকালীণ জামিনের নির্ধারিত সময় পার হয়ে গেলে গতকাল আসামিরা মেহেরপুর আদালতে হাজির হয়ে আত্নসমর্পন করে জামিনের আবেদন করেন। বিচারক তাদের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানো আদেশ দেন।

মামলায় আসামি পক্ষে একেএম শফিকুল আলম এবং বিবাদী পক্ষে আইনজীবী ছিলেন খন্দকার আব্দুল মতিন ও কোর্ট পরিদর্শক গোলাম মোহাম্মদ।

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে গাংনীর কাথুলী ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের দুই মেম্বর প্রার্থীর আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গত ৮ নভেম্বর ২০২১ইং তারিখে সকালে মেম্বার প্রার্থী আজমাইন হোসেন টুটুল ও আতিয়ার রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। উভয়পক্ষের সংঘর্ষে আজমাইন হোসেন টুটুলের ফুপাতো দুই ভাই সাহাদুল ও জাহারুলকে নৃশংসভাবে খুন করে আতিয়ার রহমানের লোকজন। এঘটনায় উভয় পক্ষের নারীসহ অন্তত ২০জন আহত হয়। নিহত সাহাদুল ও জাহারুলের ফুপাতো ভাই লালটু বাদী হয়ে ৬৬ জনকে আসামী করে গাংনী থানায় হত্যা মামলা দায়ের করেন। ওই দিন গাংনী থানা পুলিশ এজাহারভুক্ত ৭জন আসামীকে গ্রেপ্তার করে। বাকী আসামিরা পলাতক ছিলেন।