গাংনীর নবীনপুরে ভয়াবহ অগ্নীকান্ডে তিনটি তামাকঘরসহ বসতবাড়ি ভিষ্মীভুত

গাংনীর নবীনপুরে ভয়াবহ অগ্নীকান্ডে তিনটি তামাকঘরসহ বসতবাড়ি ভিষ্মীভুত

গাংনী উপজেলার নওয়াপাড়া নবীন পুর গ্রামে তিন কৃষকের তিনটি তামাক ঘরসহ অগ্মীকান্ডে ভূষ্মীভুত হয়ে অন্তত সাত লক্ষ টাকায় ক্ষয়ক্ষতি হয়েছে।  শুক্রবার বিকেল তিনটার দিকে এই অগ্মীকান্ডের ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত কৃষকরা হলেন,নবীনপুরের খলিলুর রহমাম, আয়নাল হক,নফেজ, রুহুল আমীন,। একই সাথে জহির নামের এক ব্যাক্তির বসতবাড়ি আগুনে ভূষ্মীভুত হয়েছে। অগ্মীদগ্ধ হয়েছে একটি গরু। এতে সকলের প্রায় সাত লক্ষ টাকায় তামাক পুড়েছে।

স্থানীয়রা জানায়, পাশাপাশি তিন কৃষকের তিনটি তামাকঘর। তামাক ঘরের ছায় থেকে প্রথমে আগুনের শুরু হয়। প্রথমে একটি তামাক ঘরে আগুন লাগলে স্থানীয়রা বামুন্দি ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়েও বামুন্দি ফায়ার সার্ভিসের লোকজন শেখানে না আসায় আরও দু’টি তামাকঘরে আগুন লাগে। পরে সে আগুন ছড়িয়ে পড়ে একটি বসতবাড়িতে। ্ গ্রামবাসী অনেক চেস্টা করেও আগুন নেভাতে পারেনি। ঘণ্টাব্যাপী অগ্মীকান্ডে তিনটি তামাক ভর্তি ঘর পুড়ে ছাই হয়ে যায়।

নওয়াপাড়া গ্রামের ইউপি সদস্য আনারুল ইসলাম বলেন, আমি সংবাদ শুনে ঘটনাস্থলে গিয়েছি। আগুনে তামাক ভর্তি তিনটি ঘর ও একটি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে গেছে। বামুন্দি ফায়ার সার্ভিসের খবর দিলেও তারা আগুন নেভাতে আসেনি। এটি দুঃখজনক। সময়মত ফায়ার সার্ভিস টীৃম আসলে হয়তোবা কম ক্ষতি হতো। বিষয়টি উপজেলা নির্বাহী অফিসারকে জানানো হয়েছে।

গাংনী উপজেলা নির্বাহী অফিসার প্রীতম সাহা জানান বিষয়টি স্থানীয় ইউপি সদস্য আনারুল ইসলাম আমাকে জানিয়েছেন। ক্ষতিগ্রস্তদের বিষয়ে যা করনীয় তা করা হবে।