গাংনীর বাঁশবাড়ীয়া বাজারে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমনা

মেহেরপুরে গাংনী উপজেলার বাঁশবাড়ীয়া বাজারে ভ্রাম্যমাণ অভিযান পরিচালনা করে মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখা ও বিক্রিে এবং অস্বাস্থ্যকর পরিবেশের কারণে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

আজ মঙ্গলবার দুপুরে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর মেহেরপুরের সহকারী পরিচালক সজল আহমেদ এ অভিযান পরিচালনা করেন। জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ভারপ্রাপ্ত) তারিকুল ইসলাম ও গাংনী উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মশিউর রহমান এবং মেহেরপুর পুলিশ লাইনের একটি টিম অভিযানে সহযোগীতা করেন।

সহকারী পরিচালক সজল আহমেদ জানান, গাংনীর বাঁশবাড়ীয়া বাজারের হোটেল, মুদিখানা, হার্ডওয়্যার, সার-কীটনাশকসহ বেশকিছু নিত্যপ্রয়োজনীয় পণ্যের কয়েকটি প্রতিষ্ঠানে তদারকি করা হয়। এসময় মেসার্স মিজান স্টোরে অস্বাস্থ্যকর পরিবেশ, মেয়াদ উত্তীর্ণ পণ্য রাখা ও বিক্রয়ের অপরাধে প্রতিষ্ঠানটিকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৫১ ধারায় ৪ হাজার জরিমানা করা হয়।এছাড়া খালেক হোটেলকে অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি ও তারিখ বিহীন পণ্য বিক্রয়ের অপরাধে একই আইনের ৩৭ ও ৪৩ ধারায় ২ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযান চলাকালে অন্যান্য প্রতিষ্ঠানগুলো সতর্ক করা হয় এবং ব্যবসায়ী ও জনসাধারণের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।