গাংনীর বামন্দীতে শিশু ধষর্ণকারীর শাস্তির দাবিতে মানব বন্ধন

গাংনী উপজেলার বামন্দীতে ১১ বছরের শিশুকে নানা প্রলোভনে ও ভয় ভীতি দেখিয়ে ধর্ষণ করে বৃদ্ধ আক্কাস আলী। ধর্ষক আক্কাস আলী আটক হলেও এমন জঘন্য অপরাধের জন্য তার কঠোর শাস্তির দাবি জানিয়ে মানব বন্ধন করেছে উপজেলার সচেতন জনসাধারণ।

বৃহস্পতিবার বিকেলে গাংনী প্রেসক্লাবের সামনে এ মানব বন্ধনের আয়োজন করে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ। মানব বন্ধনে ধর্ষিতার বাবার সভাপতিত্বে ও জেলা কৃষকলীগ নেতা মশিউর রহমান পলাশের পরিচালনায় ধর্ষকের বিচার দাবিতে বক্তব্য রাখেন, মেহেরপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের লাইন সম্পাদক মনিরুল ইসলাম মনি, গাংনী বাজারের প্রতিবাদী মুখ বিপুল জাহিদ, জাহিদুল ইসলাম জাহিদ, ফজলুর রহমান ও সাবেক ছাত্রনেতা মশিউর রহমান প্রমুখ।

মানব বন্ধনে বিপুল জাহিদ নামের এক সমাজসেবক বলেন, আইনজীবিরা যখন একজন ধর্ষকের পক্ষে দারায় তখন আমাদের কষ্ট হয়। সাধারণ মানুষ হিসেবে আমাদের প্রত্যাশা এসব জঘণ্য মানুষের পক্ষে কোন আইনজীবি দারাবে না। ধর্ষণের পক্ষে উকালতি না করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। কারণ ধর্ষক কখনো ক্ষমা পাওয়ার কথা নয়। তারপরেও একজন বয়স্ক মানুষ কিভাবে একটি কমলমতি শিশুর জীবনকে শেষ করে দেয়। আর এমন অমানুষের পক্ষে কিভাবে জামিনদার হয়ে কোর্টে হাজির হয় আইনজীবি।

মানব বন্ধনে অন্য বক্তারা বলেন, এমন ধর্ষণের ঘটনা যেন গাংনীতে আর না ঘটে তার জন্য প্রয়োজন এই ধষর্কের দৃষ্টান্ত মূলক শাস্তি। আর কঠোর শাস্তির মাধ্যমে পুলিশ-প্রশাসনকে সাধারণ মানুষকে জানান দিতে হবে সর্বাঙ্গে মানুষের নিরাপত্তা। পুলিশ-প্রশাসন সব সময়ে মানুষের নিরাপত্তায় নিয়োজিত এটা প্রমাণে এসব ধর্ষকদের দ্রুত আইনে বিচার করতে হবে । যাতে করে আর কোন মানুষ এমন ন্যাক্কার জনক ঘটনা না ঘটনাতে পারে।