গাংনীর বামন্দী ফজলু ক্লিনিকে গৃহবধূর মৃত্যু’র ঘটনায় তদন্ত কমিটি গঠন

মেহেরপুরের গাংনীর বামন্দীতে আল শেফা ক্লিনিকে (ফজলু ক্লিনিক) গৃহবধূ সুরভী খাতুনের মৃত্যু’র ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। শনিবার গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: এম রিয়াজুল আলম ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছেন।

তিনি বলেন, আবাসিক মেডিক্যাল অফিসার ডা: সাদিয়াকে আহবায়ক করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৫ কর্মদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

তদন্ত কমিটির প্রধান আবাসিক মেডিক্যাল অফিসার (আর এম ও ) ডা: সাদিয়া জানান, রবিবার তদন্ত কমিটি প্রথম দিনের মত কার্যক্রম শুরু করবে। সত্যতা ও ন্যায় নিষ্ঠার মধ্যে দিয়ে তদন্ত করা হবে। প্রতিটা বিষয়কে সামনে এনে তদন্ত করে নির্ধারিত সময়ের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে।

এদিকে আল শেফা ক্লিনিক (ফজলু ক্লিনিক) কর্তৃপক্ষ সুরভী খাতুনের পরিবারকে বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ অব্যাহত রেখেছে বলে সূত্রে জানা গেছে। তবে এ বিষয়ে সুরভী খাতুনের পরিবারের সাথে কথা বলতে চাইলে তারা বলেন, মেয়ের মৃত্যুতে শোক কাটিয়ে উঠতে পারিনি। তবুও চারিদিকের চাপে দিশেহারা হয়ে পড়েছি এ বিষয়ে পরে কথা বলবো।

এদিকে নিজেদের অপকর্ম আড়াল করতে ছলচাতুরি শুরু করেছে ক্লিনিক কর্তৃপক্ষ। এ বিষয়ে কথা বলার জন্য ক্লিনিক মালিক নজরুল ইসলামের ব্যবহৃত মোবাইল ফোনে শনিবার রাত ৯ টা ৪৫ মিনিটে কল দিলে তিনি রিসিভ করেনি।

গাংনী থানার ওসি মো: ওবাইদুর রহমান জানান, সুরভীর পরিবারের পক্ষ থেকে যখনই অভিযোগ দেবে তখনই ব্যবস্থা নেয়া হবে। তবে এখনও পর্যন্ত তার পরিবারের পক্ষ থেকে অভিযোগ দায়ের করেনি।

উল্লেখ্য: মেহেরপুর জেনারেল হাসপাতালের জুনিয়র কনসালটেন্ট ফজলুল হক তার ভাইয়ের ক্লিনিকে সুরভী খাতুন নামের এক গৃহবধূর সিজারিয়ান অপারেশন করার পর গত শুক্রবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। গত বুধবার বিকালে বামন্দীর আল শেফা ক্লিনিকে (ফজলু ক্লিনিক) তার সিজারিয়ান অপারেশন করা হয়।