গাংনীর মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে কাউন্সিলরদের সংবাদ সম্মেলন

মেহেরপুরের গাংনী পৌর মেয়র আশরাফুল ইসলামের বিরুদ্ধে নানান অনিয়ম দূর্নীতি স্বেচ্ছাচারিতার অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছে পৌরসভার কাউন্সিলররা।
বৃহস্পতিবার বেলা ১২টার সময় পৌরসভায় বায়োজিত সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে কাউন্সিলররা বলেন, গত বুধবার (২২-০১-২০২০) ইং তারিখে ৫নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল আকতারকে মেয়র আশরাফুল ইসলামের ভাড়া করা চিহ্নিত চাঁদাবাজ সন্ত্রাসীরা লাঞ্ছিত সহ প্রাণনাশের হুমকি দেয়।
মেয়রের ইন্ধনে তারাই আবার কাউন্সিলরদে বিরুদ্ধে আপত্তিকর শ্লোগান করলে একই দিনে কাউন্সিলররা প্রতিবাদ করে।

সংবাদ সম্মেলনে কাউন্সিলররা দাবি করেন পৌর মেয়র আশরাফুল ইসলাম দূর্নীতির মাধ্যমে জনবল নিয়োগ দিয়ে কমিশন বানিজ্য করে টাকা পকেটস্থ করেন। কাউন্সিলররা লিখিত বক্তব্যে বলেন টেন্ডার ছাড়া গাংনী হাটবাজার সংস্কারের নামে অর্থ লোপাট করে। এছাড়াও নিয়মের বাইরে টেন্ডার দেখিয়ে কোন কাজ না করে টাকা উত্তোলন করে তা আত্মসাত করেন।

পৌর মেয়র আশরাফুল ইসলাম অস্ত্র মামলার একজন দন্ডপ্রাপ্ত আসামি যার বিরুদ্ধে কাউন্সিলররা সব সময় সোচ্চার থেকেও বিভিন্ন সময় তার কর্মকান্ডের বিরুদ্ধে আন্দোলন করেও কোন ফলাফল পাননি বলে দাবি করেন।

কাউন্সিলররা বলেন পৌর মেয়র আশরাফুল ইসলামের অবৈধ বিল পাশ নিম্মমানের কাজ, অস্বাভাবিক হারে পৌর ট্যাক্স আদায় সহ বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে আমরা ঐক্যমতের ভিত্তিতে তার প্রস্তাব প্রত্যাক্ষান করলে মেয়র তাদের উপর ক্ষোভ প্রকাশ করেন এমনকি দেখে নেওয়ারও হুমকি দেন।

কাউন্সিলররা মেয়রের সকল ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচার চেয়ে জেলা প্রশাসক সহ গাংনী উপজেলা নির্বাহী কর্মকর্তার বরাবর দরখাস্ত করেছেন বলে সংবাদ সম্মেলনে জানান।

গাংনী পৌর সভার কাউন্সিলররা মেয়রের কারণে সুষ্ঠভাবে পৌরবাসির সেবা দিতে পারছেননা বলে সাংবাদিকদের মাধ্যমে ক্ষমা প্রার্থনা করেন।

সংবাদ সম্মেলনে ২নং ওয়ার্ড কাউন্সিলর মিজানুর রহমান,৪নং ওয়ার্ড কাউন্সিলর আছেল উদ্দিন,৫নং ওয়ার্ড কাউন্সিলর বাবুল আকতার,৬নং ওয়ার্ড কাউন্সিলর নবিরুদ্দিন,৭ নং ওয়ার্ড কাউন্সিল বদরুল ইসলাম বুদু,৮ নং ওয়ার্ড কাউন্সিলর সাহিদুল ইসলাম,৯নং ওয়ার্ড কাউন্সিলর ইনামুল হক ও ১,২,৩ নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর ফিরোজা বেগম উপস্থিৎ ছিলেন।

মেপ্র/আরজেএম

আরো পড়ুন –মেহেরপুরে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত