গাংনীর সহগলপুরে কৃষকের তামাক কেটে দেওয়ার অভিযোগ

গাংনীর সহগলপুর গ্রামের সুমন নামের এক ব্যক্তির রাতের আঁধারে ২ বিঘা জমির তামাক কেটে দেওয়ার অভিযোগ উঠেছে।

গতকাল সকাল সাড়ে আটটায় জমির মালিক সুমন (২৮) খবর পেয়ে জমিতে গিয়ে দেখে তার জমির সমস্ত তামাক গোড়া থেকে হাসুয়া দিয়ে কাটা এবং সে আরেকটি পাশের জমিতে গিয়ে দেখে সেখানেও একই অবস্থা।

এসব দেখে সুমন বাকরুদ্ধ হয়ে পড়ে। বিভিন্ন ব্যাংকে সুমনের ৭০ হাজার টাকা লোন। একদিকে আনুমানিক ২ লক্ষ টাকার তামাকের টেনশন অন্যদিকে মাথার উপর ঋনের বোঝা। কি করবেন ঠিক পাচ্ছেন না সুমন।

স্থানীয়দের মধ্যে জুয়েল রানা জানান, এমন জঘন্যতম কাজ যারা করেছে তাদের প্রতি তীব্র নিন্দা প্রকাশ করছি। সেই সাথে প্রশাসনের কাছে সুবিচার প্রার্থনা করছি এবং মেহেরপুরের গণ মানুষের নেতা মাননীয় প্রতিমন্ত্রী জন প্রশাসন মন্ত্রনালয় সবসময় এই মেহেরপুরের উন্নয়ন চান, তাই আশা রাখি তিনি এই বিষয়টা দেখবেন।

এ বিষয়ে জামান আলী জানান, এমন নিকৃষ্টতম কাজ যে বা যাহারা করেছেন তাদের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানাচ্ছি।

স্থানীয়দের মধ্যে সকলেই ক্ষোভ প্রকাশ করেছেন। এবং এই ঘটনায় সুমনের পরিবার সহ সহগলপুর গ্রামবাসী জমায়েত হয়েছিলেন।

একই মাঠের স্থানীয় চাষীরা জানান, আজ সুমনের তামাক কেটেছে কাল যে আমার গুলো কাটবে না তার কি গ্যারান্টি আছে? ধারদেনা করে টাকা খরচ করে আবাদ করি আর সেই আবাদ যদি রাতের আঁধারে হারাতে হয়, তাহলে আমাদের ঋনের বোঝা নিয়ে মরতে হবে।

তাই আমরা চাই এই কাজের সাথে যারা যুক্ত আছে তাদের কঠিন শাস্তির আওতায় আনা হোক। প্রশাসনের কাছে আমাদের অনুরোধ আমাদের ফসলগুলো যেন ঠিক তুলে আনতে পারি সেই ব্যবস্থা করা হোক।