গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সংবাদ প্রচার হওয়ায়…

মেহরপুরের গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বিরুদ্ধে অনলাইন পোর্টালে প্রকাশিত সংবাদের প্রতিবাদে কর্মরত চিকিৎসক,নার্স,স্বাস্থ্যকর্মীরা কর্ম বিরতি পালন করেছে।

শনিবার সকালে স্বাস্থ্য কমপ্লেক্সে’র সামনে জড়ো হয়ে সকাল ১০ঃ ৩০ টা থেকে ১১ পর্যন্ত তারা এ কর্ম বিরতি পালন করেন। সেই সাথে উক্ত সংবাদ পত্র ও প্রতিবেদকের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থাসহ দৃস্টান্তমুলক শাস্তি দাবী করেন। পরে মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের হস্তক্ষেপে তারা কর্মবিরতি প্রত্যাহার করেন।

জানাগেছে,গত ১০ এপ্রিল পিবিএ নামক একটি নিউজ পোর্টালে গাংনী উপজেলা “স্বাস্থ্য কমপ্লেক্সে বেডে ভর্তি রোগী না থাকলেও ভুয়া খাদ্য তালিকা” শীর্ষক একটি সংবাদ প্রকাশিত হয়। এবং প্রকাশিত সংবাদটি নৈক ব্যাক্তি তার ফেসবুক আইডিতে শেয়ার দেন। উক্ত সংবাদের সকল তথ্য উপাত্ত বানোয়াট ও ভিত্তিহীন উদ্দেশ্য
প্রনোদিত বলে দাবী করেন গাংনী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.এম রিয়াজুল আলম।

এসময় তিনি নিউজ পোর্টালসহ প্রতিবেদকের সাস্তি দাবী করেন। কর্ম বিরতির বিষয়টি জানতে পেরে হাসপাতাল ব্যাবস্থা কমিটির সভাপতি সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তাদের সাথে কথা বলেন এবং কর্মবিরতি প্রত্যাহর করান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা, এম রিয়াজুল আলম বলেন, আমাদের নিয়ে যে সংবাদ প্রকাশ করা হয়েছে তার সু নির্দিষ্ট কোন সত্যতা নেই। উদ্দেশ্য প্রনোদিত ভা আমার সাথে কথা না বলেই সংবাদ প্রকাশ করা হয়েছে। আমরা এর সুষ্ঠ্য বিচার দাবী করছি। এ বিষয়ে স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসক,উপজেলা প্রশাসন,এবং গাংনী থানাসহ বিভিন্ন দপ্তরে স্মারকলীপী প্রদান করেন এবং সুষ্ঠ্য বিচার না হলে মানববন্ধনসহ আইনি ভাবে লড়বেন বলে উল্লেখ করেন।

মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য ও হাসপাতাল ব্যববস্থাপনা কমিটির সভাপতি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকনের যে বক্তব্য প্রকাশ হয়েছে তা সম্পুর্ন ভিত্তিহীন বানোয়াট বলে তিনি দাবী করে উপস্থিত সাংবাদিকদের বলেন, পিবিএ নামক কোন সংবাদ মাধ্যমকে আমি যেহেতু বক্তব্য দিইনি। সেহেতু আমার নাম ব্যাবহার করা ঠিক হয়নি। এ বিষয়ে আমি সাংবাদকিদের সাথে কথা বলে সমস্যার সমাধানের আশ^াস দেন । তবুও বর্তমান পরিস্থিতিতে কোন আন্দোলনে না দাঁড়িয়ে সকলকে সেবা দেবার আহবান জানান।

এসময় চিকিৎসকরা তাদের জীবনের মায়া ত্যাগ করে মানুষকে সেবা প্রদান করছেন। কর্মরত চিকিৎসকদের প্রশাসংসা করে বলেন বর্তমানে চিকিৎসকদের
আরো দায়িত্ব শীলতার পরিচয় দিয়ে মানুষের পাশে থাকতে হবে। আপনাদের বিষয়ে অন্যান্য সাংবাদিকদের সাথে আলাপ আলোচনা করে বিষয়টি নিরসন করা হবে। এ প্রতিশ্রুতি দিলে কর্মবিরতি প্রত্যাহার করেন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, কর্মকর্তা, কর্মচারীগণ।