গাংনীর ডিসি ইকো পার্কের নির্মানাধিন স্মৃস্তিস্থম্ভের বেদি বালির পরিবর্তে মাটি দিয়ে ভরাট

সরকারি নির্দেশনা উপেক্ষা করে গাংনী ভাটপাড়া ডিসি ইকো পার্কে চলছে স্মৃতিস্থম্ভের নির্মাণ কাজ। এর আগে পার্কের নির্মাণ কাজ নিয়ে অনিয়মের সংবাদ প্রকাশ হওয়ার পর উপজেলা প্রশাসন কাজটি বন্ধ রাখার নির্দেশ দেন। করোনা পরিস্থিতিতির কারনে নির্মানাধীন কাজে প্রশাসনিক তদারকি সঠিকভাবে করতে না পারায় বন্ধ রাখার নির্দেশ দেন নির্বাহী অফিসার দিলারা রহমান।

কিন্তু সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়াম্যান ফারুক হোসেন নির্দেশনা উপেক্ষা করে কাজটি চলমান রেখেছেন। চলামান কাজে স্মৃতিস্থম্ভের চারিপাশে ৬ টি টবে বালির পরিবর্তে মাটি ব্যবহার করার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে সাহারবাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফারুক হোসেন জানান, কাজ বন্ধ রাখার নির্দেশ রয়েছে আমি জানি। তারপরও অল্প একটু কাজ করেছি। করোনা পরিস্থিতিতি স্বাভাবিক হলে সাংবাদিকদের ডেকে কাজ শুরু করবো। বালির পরিবর্তে মাটি দেওয়ার কথা জানতে চাইলে তিনি বিষটি এড়িয়ে যান।

উল্লেখ্য, গাংনী ভাটপাড়া ডিসি ইকো পার্কে স্মৃতিস্থম্ভ নির্মাণ করার জন্য সরকার ৪১ লাখ ৪৭ হাজার টাকা বরাদ্ধ দেয়। কুষ্টিয়া মিরপুর এলাকার ঠিকাদার সোহেল রেজা কাজটি পাই। পরে সাহারবাটি ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন কাজটি সম্পূর্ন করার দায়িত্ব নেন।