গাংনী পৌরসভার মেয়র আহাম্মেদ আলীসহ কাউন্সিলরদের দায়িত্ব গ্রহণ

মেহেরপুরের গাংনী পৌরসভার নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

গতকাল বুধবার বিকাল ৩:৩০ এ মেহেরপুর জেলার গাংনী পৌরসভার নব-নির্বাচিত মেয়রসহ কাউন্সিলরগণ দায়িত্ব গ্রহণ করেছেন।

অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও গাংনী উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ খালেক প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গাংনী থানা অফিসার ইনচার্জ (তদন্ত) সাজেদুল ইসলাম, উপজেলা যুব লীগের সভাপতি মোশাররফ হোসেন, মেয়র পত্নী লতিফা হেলালী, গাংনী সরকারি বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশরাফুজ্জামান লালু, বিশিষ্ট ব্যবসায়ী ফারুক হাসান, কাউন্সিলরগণসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ ।

অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক শফি কামাল পলাশ। নবনির্বাচিত মেয়র আহাম্মদ আলী পৌরসভায় পৌঁছালে পৌরসভার কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ ফুলেল শুভেচ্ছা প্রদান করেন ।

স্বাগত বক্তব্য রাখেন গাংনী পৌরসভার সচিব পৌর প্রকৌশলী শামীম রেজা । পৌরসভার পক্ষ থেকে নুতন মেয়রকে দায়িত্ব হস্তান্তর করেন প্যানেল মেয়র ও সাবেক কাউন্সিলর মলিদা খাতুন। বক্তারা পৌরসভার উন্নয়নে নুতন মেয়রের সাথে একসাথে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, পৌর ছাত্রলীগের সভাপতি ইমরান হাসিব ও সাধারণ সম্পাদক আসিফ ইকবাল অনিক।

এর আগে গতকাল গাংনী পৌরসভার নব-নির্বাচিত পৌর পরিষদ গতকাল সকালে টুঙ্গীপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে খুলনা বিভাগীয় কমিশনারের কাছে শপথ গ্রহণ করেন ।

এ সময় প্রধান অতিথির বক্তব্যে এমএ খালেক বলেন, আমরা পৌরসভার শাসক নয়, পৌরবাসীর সেবক। অনেক চ্যালেঞ্জ করে নৌকা প্রতীক প্রার্থীকে বিজয়ী করা হয়েছে। বর্তমান সরকারের উন্নয়ন ও নাগরিক সুবিধা পৌরবাসীকে পৌঁছে দেয়া হবে। পাঁচ বছরের ভোগান্তি থেকে রেহায় পেতে পৌরবাসী তৃতীয়বারের মত আহাম্মেদ আলীকে নির্বাচিত করেছেন। তাকে শিখানোর কিছু নেই তিনি তার কর্মদক্ষতা দিয়ে পৌরপরিষদ পরিচালনা করবেন।

দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে মেয়র আহাম্মেদ আলী বলেন, বিগত পাঁচ বছরের সকল অনিয়ম দুর্নীতি ক্ষতিয়ে দেখা হবে। অনিয়ম ও দুর্নীতির সাথে জড়িতরা যত শক্তিশালীই হোক না তাদের বিচারের আওতায় আনা হবে । তাতে যদি পৌর কর্মকর্তা বা কর্মচারী হোক না কেনো তাকেও শাস্তি পেতে হবে। পাঁচ বছরে পৌরসভা একটি অসহায় ও একপেশি পৌরসভা হিসেবে গড়ে তুলেছিল বিদায়ী মেয়র।

তিনি আরো বলেন, এবারের নির্বাচনে অনেক বিশ্বাস ঘাতককে চিনে নিয়েছি। কারা প্রকৃত আওয়ামী লীগ তাদের মানুষ চিনতে পেরেছে, আওয়ামী লীগের নেতৃবৃন্দরা। বিশ্বাস ঘাতকদেরও গাংনীর আওয়ামী লীগ থেকে বিতাড়িত করা হবে। সর্বশেষে নির্যাতিত পৌর কর্মচারীদের বিষয়ে সুবিবেচনা করারও প্রত্যয় ব্যাক্ত করেন নব্য যোগদানকারী মেয়র আহাম্মেদ আলী।

উল্লেখ্যঃ গত ১৬ জানুয়ারী ২০২১ ইং তারিখে অনুষ্ঠিত ২য় ধাপের নির্বাচনে গাংনী পৌরসভায় সাবেক মেয়র আহাম্মেদ আলী সরকার দলীয় মনোনয়ন প্রাপ্ত হয়ে নৌকা প্রতীক নিয়ে ৯৪৬০ ভোটে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ¦ী স্বতন্ত্র প্রার্থী (জগ প্রতীক) আশরাফুল ইসলাম পেয়েছিলেন ২৬৫১ ভোট।