গাংনী পৌরসভায় সংসয় মুক্ত সুন্দর পরিবেশে ভোট হবে- জেলা প্রশাসক

মেহেরপুর জেলা প্রশাসক ড. মুনসুর আলম খান বলেছেন, ইভিএমে সংসয় মুক্ত সুন্দর পরিবেশে ভোট হবে গাংনী পৌরসভায়। ডিজিটাল বাংলাদেশে আর ব্যালটে ভোট নয়।

আগামীতে বাংলাদেশের মানুষ ঘরে বসেই পছন্দের প্রার্থীকে ইভিএমে ভোট দিতে পারবে। ইভিএম নিয়ে ভয়ের কিছু নেই। যারা ইভিএম নিয়ে ভয় পাচ্ছেন তাদেরকে আমাদের নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইভিএম বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে। ইভিএমের ভোট এক প্রতীকের ভোট আরেক প্রতীকে যাওয়ার সুযোগ নেই।

গাংনী পৌরসভা নির্বাচনে পর্যাপ্ত পুলিশ, র‌্যাব, বিজিবি ও ম্যাজিষ্ট্রেট নিয়োগ দেওয়া হচ্ছে। সুষ্ট-সুন্দর পরিবেশের মাধ্যমে একজন মেয়র নির্বাচিত হবে।

গতকাল বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে উপজেলা পরিষদ কক্ষে গাংনী পৌরসভা সাধারণ নির্বাচন ২০২১ উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে প্রশাসনের আইন শৃঙ্খলা সংক্রান্ত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার আর এম সেলিম শাহনেওয়াজের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মেহেরপুর পুলিশ সুপার এস এম মুরাদ আলী, জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং অফিসার আহমেদ আলী। অনুষ্ঠানে নির্বাচনে অংশ গ্রহণ কারী মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী বৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি র বক্তব্যে জেলা প্রশাসক বলেন বলেন, ভবিষ্যতে ঘরে বসে ভোট দিতে পারবেন ভোটাররা। ইভিএম নিয়ে ভয়ের কিছু নেই। যারা ইভিএম নিয়ে ভয় পাচ্ছেন তাদেরকে আমাদের নির্বাচন কমিশনের পক্ষ থেকে ইভিএম বিষয়ে বিস্তারিত আলোচনা করা হবে।

আরো উপস্থিত ছিলেন, গাংনী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নুরে আলম সিদ্দিকী, গাংনী থানা অফিসার ইনচার্জ বজলুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ রিয়াজুল আলম, গাংনী উপজেলা নির্বাচন অফিসার আব্দুল আজিজ।

অনুষ্ঠানে মেয়র প্রার্থী হিসেবে বক্তব্য রাখেন, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আহম্মেদ আলী, বিএনপির মনোনীত প্রার্থী আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী আশরাফুল ইসলাম, আনারুল ইসলাম, ইসলামী শাষন আন্দোল বাংলাদেশের মেয়র প্রার্থী আবু হুরায়রা।

এ সময় কাউন্সিলর প্রার্থী হিসেবে বক্তব্য রাখেন, ৫ নং ওয়ার্ডের আতিয়ার রহমান, ২ নং ওয়ার্ডের মিজানুর রহমান, ৯ নং ওয়ার্ডের এনামুল ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী আফিয়া খাতুন।

অনুষ্ঠানে গাংনী প্রেসক্লাবের সভাপতি রমজান আলী, সাধারণ সম্পাদক মাহাবুব আলমসহ নির্বাচনে অংশ গ্রহণ কারী মেয়র ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী বৃন্দরা উপস্থিত ছিলেন।